ফোন বা ল্যাপটপে হঠাৎ করে আসা বিজ্ঞাপন বন্ধ করুন

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 1487 ভিউজ

হঠাৎ করে আসা এডভার্টাইজমেন্ট খুব এক বিরক্তিকর। তবে একজন ওয়েবসাইট থেকে আয়ের এর মূল উৎসই এই অ্যাড বা বিজ্ঞাপন। কিন্তু বর্তমানে মাঝে মাঝে কিছু অপৃতিকর অবস্থা অবস্থায় পরে যেতে হয় কিছু অশালীন অ্যাড বা বিজ্ঞাপন আসার কারনে। তবে অবশ্য একজন ইন্টারনেট ব্যবহারকারীর কাছে বিভিন্ন অ্যাড বা বিজ্ঞাপন আসে তার পছন্দের তালিকা থেকে। যা তার ব্যবহৃত ব্রাউজারের তালিকা থেকে পাওয়া যায়। যাই হোক আজ আমরা আপনাদের কে দেখা কিভাবে আপনি যে কোন ধরনের বিজ্ঞাপন থেকে মুক্তি পেতে পারেন।

কম্পিউটারের জন্যঃ প্রথমেই আমরা জনপ্রিয় ২ টি ব্রাউজার নিয়ে কথা বলবো। আর কীভাবে এড বন্ধ করা যায় তাও দেখবো। প্রথমেই আসি Google Chrome এ। গুগল ক্রোমে প্রথমে আপনি ক্রোম ওয়েব স্টোর এ যান অথবা আপনি সরাসরি মেনু থেকে এক্সটেনশন এ গিয়েও যেতে পারেন । তারপর সাইডে দেখবেন সার্চবার আছে সেখানে সার্চ করুন adblock plus লিখে আইকনটা ABP লিখা সেটা ইন্সটল করুন । এরপর আপনার ক্রোমের এড্রেস বারের কোনায় দেখবেন আইকন চলে আসছে । মানে কাজ শেষ । এবার নতুন একটি ট্যাব খুলে যেকোন ওয়েবসাইটে গিয়ে দেখুন সেখানে আর অ্যাড বা বিজ্ঞাপন দেখাচ্ছে না। কিন্তু অনেক ওয়েব সাইট আবার এডব্লকার ইউজ করতে দেয় না সেজন্য আপনি সেই সাইটের জন্য Disable on this site করে দিবেন।
এবার আসি Firefox এ এখন নতুন ভার্শন ফায়ারফক্স এ অটোমেটিক এড ব্লক করে দেয় । সুতরাং সেক্ষেত্রে আপনি আপনার ফায়ারফক্স আপডেট দিতে পারেন।
মোবাইলের জন্যঃ  মোবাইল এ যারা ইন্টারনেট বেশি ব্যবহার করেন তারা একটু সাবধান থাকবেন । কারন আপনি হয়ত না জেনে করতে যাবেন একটা হয়ে যাবে অন্য কিছু এভাবে অনেকেই বলেন যে আমি কিচ্ছু করিনি কিন্তু আমার মোবাইলে ইন্টারনেট অন থাকলেই অ্যাড বা বিজ্ঞাপন আসে কিছুতে না ঢুকলেই । এর মানে হল আপনি কিছু একটা অবশ্যই করেছেন । তাই এখন এই সমস্যা হয়েছে। এক্ষত্রে Du cleaner ইউজ করতে পারেন । তবে ক্লিন শেষে এটা আনইন্সটল করে দিতে পারেন না হয় নেট অন থাকলে এটাও অ্যাড বা বিজ্ঞাপন দেখায়।
আর যার মোবাইলের রুট ইউজার আছেন তারা তো লাকি প্যাচার দিয়েই এড ব্লক করতে পারবেন । লাকি প্যাচার ডাওনলোড করে ইন্সটল করুন । এরপর টুল এ গিয়ে অ্যাড বা বিজ্ঞাপন ব্লক করে দিতে পারবেন।
0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন