আপনার সাইটের র‍্যাংকিং দেখুন অ্যালেক্সা ব্যবহার করে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 357 ভিউজ

অ্যালেক্সা র‌্যাংকিং খুবই গুরুত্বপূর্ণ বিষয়, বিশ্বে প্রতারণার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে ইন্টারনেট। তাই নির্ভরযোগ্য ও জনপ্রিয় সাইট যাচাইয়ের জন্য গুগল র‌্যাংকিয়ের পর অ্যালেক্সা হচ্ছে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম। আর আপনি যদি ওয়েবসাইট মালিক হোন তাহলে আপনার সাইটের অ্যালেক্সা র‌্যাংকিং জানা খুবই প্রয়োজন। বিশ্বের বহুল ব্যবহৃত ও জনপ্রিয় ট্রাফিক র‌্যাংকিং নির্ধারণকারী অ্যালেক্সা ১৯৯৬ সালে যাত্রা শুরু করে। অ্যালেক্সা র‌্যাংকিং মূলত কোনো ওয়েবসাইট ও ব্লগের ট্রাফিক, পপুলারিটি ও প্রাসঙ্গিকতা সম্পর্কে ধারণার জন্য ব্যবহৃত হয়। যেমন: কোনো একটি ওয়েবসাইটে প্রতিদিন যত সংখ্যক লোক ভিজিট করে সেটি গণনা করে তার ভিত্তিতে সাইটের র‌্যাংক নির্ধারণ করে থাকে।

অ্যালেক্সা র‌্যাংকিং এর ক্ষেত্রে দুটো বিষয় দেখা যায়। একটি হলো গ্লোবাল র‌্যাংকিং আর অপরটি হলো কোন দেশের সাপেক্ষে র‌্যাংকিং। আপনার যদি জানতে ইচ্ছে করে এ মুহূর্তে পৃথিবীর সবচেয়ে বেশী ভিজিট হয় কোন ওয়েবসাইট। তা আপনি জানতে পারবেন অ্যালেক্সা র‌্যাংকিং এর মাধ্যমে। অ্যালেক্সা র‌্যাংকিং এ মুহূর্তে ১ নম্বর পজিশনে রয়েছে গুগল। যে ওয়েবসাইটের র‌্যাংকিং যত কম সে ওয়েবসাইটের পজিশন তত ভালো। তবে খুবই কষ্টের বিষয় হচ্ছে আমরা সাধারনত অ্যালেক্সা সাইটে ঢুকে যে র‌্যাংকিং দেখতে পাই সেটা হচ্ছে তিন মাসের গড় র‌্যাংকিং। অথচ অ্যালেক্সা দৈনিক/ সপ্তাহিক / মাসিক ভিত্তিতে র‌্যাংকিং নির্ধারন করে থাকে, আপনি যদি আপনার সাইটের ডেইলি র‌্যাংকিং দেখতে চান তাহলে আপনাকে ১৪৯ ডলার পে করতে হবে।
বিদ্রঃ আরো বিস্তারিত অনেক সমস্যার সমাধান পাওয়া যাবে এই ওয়েবসাইটে, আপনি বিনামূল্যে আপনার প্রতিদিনের র‌্যাংকিং জানতে পারবেন, পাশাপাশি ওয়েবসাইটে থাকা টেবিল থেকে আপনার সাইটের র‌্যাংকিং আপ ডাউনের সকল তথ্যসহ গ্রাফ ডাউনলোড করতে পারবেন।
0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন