স্যামসাং গ্যালাক্সি ঘরবন্দী সময়ে অবসরকে উপভোগ্য করতে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 353 ভিউজ

কোভিড ১৯ মহামারীর প্রকোপে আমরা বর্তমানে এক অভূতপূর্ব সময় পার করছি। কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, অবস্থান করছি যে যার বাসায়। বাসায় বসে অফিসের কাজ করা ও নিজের ব্যক্তিগত কাজের শেষে যে সময়টুকু পাওয়া যায় তা যেনো একান্তই নিজের। এ সময়ে আমরা বিনোদন লাভের জন্য ভিডিও স্ট্রিমিং সাইটগুলোতে কনটেন্ট উপভোগ করি কিংবা গেম খেলি। আমরা প্রত্যেকেই চাই আমাদের কনটেন্ট উপভোগ ও গেমিং অভিজ্ঞতার বিষয়গুলো যেনো হয় স্বাচ্ছন্দ্যদায়ক। তবে, এক্ষেত্রে কিছু পরামর্শ অনুসরণ করলে আমাদের কনটেন্ট উপভোগ ও গেমিং অভিজ্ঞতা হতে পারে আরও দুর্দান্ত।

ঝকঝকে ভিডিও স্ট্রিমিং
ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে নিজের পছন্দের টিভি সিরিজের নতুন পর্ব কিংবা পছন্দের অভিনয়শিল্পী বা পরিচালকের নতুন কোন ছবি আসছে, এ খবরটি শোনার পর আমরা বেশ রোমাি ত হই, এবং তা উপভোগের জন্য উদগ্রীব হয়ে অপেক্ষা করি। এই প্রতিকূল সময়ে, স্যামসাং গ্যালাক্সি ব্যবহারকারীদের জন্য আনন্দের বিষয় হচ্ছে, তাঁরা এ সময় ঘরে বসে গ্যালাক্সি ডিভাইসের ইনফিনিটি ডিসপ্লে অথবা ইনফিনিটি-ও ডিসপ্লেতে বিরতিহীনভাবে তাদের প্রিয় কনটেন্টগুলো উপভোগ করতে পারবেন। আপনি যদি আপনার প্রিয় কনটেন্টগুলো স্যামসাং স্মার্ট টিভিতে উপভোগ করতে চান তাহলে ডেক্স ব্যবহার করে তা খুব সহজেই করতে যাবে।

মাল্টিটাস্কিং
ইউটিউবে কোনো কনটেন্ট উপভোগ করছেন। এ সময় আপনার কোনো বন্ধুর সাথে চ্যাট কিংবা ইন্টারনেট ব্রাউজ করতে চান, আপনাকে এ সুযোগটি করে দেবে স্যামসাং ডেক্স। যেকোন ইউএসবি সি-এইচডিএমআই অ্যাডাপ্টার ক্যাবল দিয়ে ফোনের সাথে মনিটরের সংযোগ স্থাপন করুন। তারপর, নোটিফিকেশন বারে গিয়ে স্যামসাং ডেক্সে ক্লিক করুন এবং স্যামসাং ডেক্স মোড সক্রিয় করতে ‘ওকে’ ট্যাপ করুন। আপনি, দেখতে পাবেন আপনার দেখা কনটেন্ট পুনরায় শুরু হয়েছে এবং সেই সময় আপনি আপনার বন্ধুদের সাথে চ্যাট করার পাশাপাশি ইন্টারনেটও ব্রাউজ করতে পারছেন। এ সময় গ্যালাক্সি নোট টেন এর এস পেন ব্যবহার করে আপনি দূরে বসেও ইউটিউব অ্যাপকে নিয়ন্ত্রণ করতে পারবেন। আপনি যদি এস পেনে একবার প্রেস করেন বা চাপ দেন তাহলে আপনি দেখতে পাবেন আপনি যা দেখছেন তা সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে গিয়েছে এবং আপনি যদি দুইবার চাপ প্রয়োগ করেন তবে দেখবেন ভিডিও আবার চালু হয়েছে, এস পেন দিয়ে ভলিউম নিয়ন্ত্রণও করতে পারবেন।

দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা
ব্যবহারকারীদের দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা দিতে স্যামসাংয়ের ডিভাইসগুলোর জুড়ি মেলা ভার। স্যামসাং গ্যালাক্সি এস২০ সিরিজের ডিভাইসগুলোও এর ব্যতিক্রম নয়। এই সিরিজের ফোনগুলোর মসৃণ স্ক্রিন-স্ক্রলিং ও হাই স্ক্রিন রিফ্রেশ রেটের কারণে ব্যবহারকারীরা পায় দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা। গেম খেলার সময় এস২০ সিরিজের ১২০ হার্টজ ডিসপ্লের পূর্ণাঙ্গ সুবিধা পেতে হলে এই প্রক্রিয়া অনুসরণ করতে হবে- সেটিং>ডিসপ্লে> মোশন স্মুদনেস এ গিয়ে ১২০ হার্টজ অপশনে ট্যাপ করতে হবে। দ্রুতগতির প্রসেসরসহ গ্যালাক্সি নোট ১০ ও গ্যালাক্সি এস২০ ডিভাইসগুলোতে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন গেম বুস্টার ব্যবহার করা হয়েছে, যা আপনাকে যেকোন গেম খেলার সময় দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা দেবে। মজার বিষয় হচ্ছে, গেম খেলার সময় আপনার যাতে মনোযোগের ব্যাঘাত না ঘটে সেক্ষেত্রে আপনি নোটিফিকেশন বন্ধ রাখতে পারবেন। গ্রাহকদের গেমিং অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করতে মাইক্রোসফটের সাথে যৌথ অংশীদারিত্বে স্যামসাং অতি শিগগিরই স্ট্রিট রেসিং গেম ফোরজা স্ট্রিট নিয়ে আসছে।

সর্বোপরি, কোভিড ১৯ এর কারণে সৃষ্ট পরিস্থিতিতে ঘরে বসে অবসর সময়ে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা ও বিস্তৃত পরিসরের কনটেন্ট উপভোগের মাধ্যম হতে পারে স্যামসাং গ্যালাক্সি সিরিজের ডিভাইসগুলো। দ্রুতগতির প্রসেসর, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন গেমিং বুস্টার এবং ডিভাইসগুলোর শক্তিশালী পারফরমেন্স নিশ্চিত করবে অবসর সময়ে আপনার বিনোদন।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন