এবার অ্যান্ড্রয়েডে হ্যারি পটারের যাদু

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 676 ভিউজ

আমরা সবাই কমবেশি স্মার্টফোন ব্যবহার করে থাকি। আর আমাদের দেশে স্মার্টফোন হিসেবে আইফোনের তুলনায় অ্যান্ড্রয়েড ফোনের জনপ্রিয়তা বেশি। কারণ এই ফোনগুলোর দাম কম হলেও মান বেশ ভাল। তবে এই ফোনগুলোর অনেক কিছুই আমাদের কাছে অজানা রয়ে আছে। বিশেষ করে গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্সের ব্যাপারে তো কথাই নাই।

আপনারা বেশ ভাল একটি ফিচারের সাথে পরিচিত হবেন এবং এই ফিচার ব্যবহার করে আপনারা যাদু করতে পারবেন। হ্যাঁ, ঠিকই পড়েছেন যে আপনারা যাদু করতে পারবেন।

হ্যারি পটারের নাম কখনো শুনেছেন কি? হয়ত আপনারা অনেকেই তার নাম শুনেছেন আবার অনেকে তার সিনেমাও দেখেছেন বা বই পড়েছেন।কিন্তু একবার ভাবুন তো যদি সেইরকম যাদু আপনি করতে পারতেন তাহলে কেমন হতো? বেশ ভাল হতো তাই না? আর আপনাদের এই কথাই বিবেচনা করে গুগলের ভয়েস অ্যাসিস্টেন্সে স্পেল কাস্ট করার ফিচার যুক্ত করা হয়েছে। মানে আপনি যদি সেই ভয়েস অ্যাসিস্টেন্সকে মন্ত্র পড়ে শোনান তাহলে গুগল ভয়েস অ্যাসিস্টেন্স সেই মন্ত্র অনুযায়ী কাজ করবে। কি বিশ্বাস হচ্ছে না তো? না হবারই কথা। তবে বিশ্বাস যদি না হয়ে থাকে তাহলে আপনি এটা নিজে করে দেখতে পারেন।

এবার প্রশ্ন হলো এটি কিভাবে করবেন? খুবই সহজ। সবার আগে হোম বাটন অথবা যদি বাটন না থাকে তাহলে হোমে যাওয়ার জন্য যেখানে স্পর্শ করতে হয় সেখানে কিছুক্ষণ হাত দিয়ে রাখুন।

তাহলে দেখবেন নিচে থেকে গুগল ভয়েস অ্যাসিস্টেন্সের কিছু অংশ চলে এসেছে। এবার যদি মাইকের আইকন স্থির থাকে তাহলে সেখানে চাপ দিয়ে আর যদি কিছু উঁচু নিচু দাগ দেখা যায় তাহলে কিছু না করেই উচ্চারণ করুন ‘লুমোস ম্যাক্সিমা’ তাহলে দেখবেন হঠাৎ করে আপনার ফোনে ফ্ল্যাশ লাইট জ্বলে উঠেছে। এবার আবার সেই মাইকে চাপ দিয়ে বলুন ‘নক্স’ এবার দেখবেন যে লাইট নিভে গেছে।এর কারণ হলো হ্যারি তার যাদুর কাঠিকে লাইটে পরিণত করতে এই লুমোস ম্যাক্সিমা বলত আর নিভিয়ে দিতে নক্স বলত।

এইভাবে আপনারা শুধু আলো জ্বলা নেভা না আরও অনেক কিছুই করতে পারেন। আর হ্যাঁ, এই কাজ করার সময় অবশ্যই আপনার ইন্টারনেট কানেকশন থাকতে হবে।আর যদি হোম একটু বেশি সময় ধরে চেপে রাখলে গুগল সার্চ অ্যাপ্লিকেশান চালু করে তাহলে আপনার এই ভার্সনের এন্ড্রোইড দিয়ে সম্ভব না।আপনাকে আপনার সিস্টেম সফটওয়্যার আপডেট করতে হবে।

তাই হাতে উঠিয়ে নিন স্মার্টফোন আর শুরু করে দিন স্পেল কাস্টিং।আর মন্ত্র না জানলে গুগল তো আছেই।গুগলকে জিজ্ঞাসা করে ফেললে গুগল আপনাকে অনেক মন্ত্র দিবে।একে একে সবগুলো দিয়ে দেখুন আর গুগলের সাথে মজা নিন।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন