আপনার কখনোই গুগলে অনুসন্ধান করা উচিৎ নয় যে কয়েকটি জিনিস

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 452 ভিউজ

কিছু ক্ষেত্রে গুগল আপনাকে বেশ বড় মাপের সাহায্য করতে পারে বিশেষ করে যখন আপনি কোন কিছু সম্পর্কে জানতে চাচ্ছেন। তবে কিছু সময় এটি আপনার বিরুদ্ধে যেতে পারে।

এই লেখাটি পড়লে আপনি হয়ত একটু হলেও সর্তকতার সাথে পরবর্তীতে গুগলে অনুসন্ধান করবেন।

নিজের লক্ষণঃ আপনার সাস্থ্য সমস্যা নিয়ে অনেক ওয়েবসাইট এই ইবভিন্ন ধরণের তথ্য দেওয়া থাকতে পারে। তবে সেগুলো বেশিরভাগই কোন ডাক্তার বা বিশেষজ্ঞর দ্বারা পরিচালিত হয় না।তাই এই ক্ষেত্রে আপনার শান্তির চাইতে ভোগান্তি অনেকটাই বেড়ে যেতে পারে। তাই আপনি যদি কখনো কোন শারীরিক সমস্যায় পরেন তাহলে দয়া করে নিজের ভালর জন্য গুগলকে জিজ্ঞেস করবেন না।এর চাইতে বরং একটি আসল ডাক্তারের কাছে গিয়ে পরামর্শ নিন।

অপরাধমূলক কিছুঃ আপনি হয়ত কৌতহল বশত গুগল করে বসতে পারেন যে একটি বোমা কিভাবে বানানো হয়। মনে রাখবেন যে নিরাপত্তা ও ড্রাগ নিয়ন্ত্রনকারীরা সবস্ময় এই প্রকার অনুসন্ধানকে খুঁজতে থাকে। আর আপনার আইপি এড্রেস তাদের কাছে চলে যেতে পারে।আপনি নিশ্চয় আপনার কৌতহল মেটাতে আইনি ঝামেলায় পরতে চান না।

ক্যান্সারঃ এই মারাত্মক রোগের বিভিন্ন ধরণ আছে যেগুলোর কিছু লক্ষণ আছে যা সাধারণতই মানুষের হয়ে থাকে আর তেমন ক্ষতি করেনা।আর আপনি যদি এই ক্যান্সার সম্পর্কে গুগল করেন তাহলে আপনি হয়ত ক্যান্সার না হলেও নিজের দেহের কিছু লক্ষণকে কোন এক প্রকার ক্যান্সারের লক্ষণের সাথে মিলাতে পারেন।আর এতে আপনি অতি মাত্রায় দুশ্চিন্তা করতে পারেন যা আপনার অবস্থা আরও খারাপ করে তুলতে পারে।

ছাড়পোকার আক্রমণঃ আপনি নিশ্চয় হয়ত এই ছোট ছোট ভয়াবহ পোকার নাম শুনেছেন কিন্তু এগুলো আক্রমণ করলে কী হয় সেটা দেখেছেন কি? আপনি হয়ত গুগল করে চাইলেই দেখতে পারেন। কিন্তু আপনি যদি রাতে শান্তিতে ঘুমাতে চান তাহলে দয়া করে এই ছবি দেখবেন না।

ত্বকীয় সমস্যাঃ বেশিরভাগ ত্বকীয় সমস্যার ছবিই গুগলে আছে তাই আপনি চাইলেই সেগুলো দেখে নিতে পারেন।কিন্তু সেই সমস্যাগুলো বেশ বিরক্তিকর লাগতে পারে। তাই এইরকম অনুসন্ধান এড়িয়ে চলুন

ধূমপায়ীদের ফুসফুসঃ গুগলে এর ছবি ছড়িয়ে ছিটিয়ে আছে। আপনি যদি ধূমপান ছাড়তে চান তাহলে একবার দেখে নিতে পারেন যে আপনি ধূমপান চালিয়ে গেলে আপনার ফুসফুস কেমন হয়ে যাবে।

ভয়ঙ্কর জন্তুঃ যদি আপনি নিজের ঘাড়ে নতুন নতুন সব ফোবিয়া চাপাতে না চান তাহলে দয়া করে এইধরণের জন্তুদের ছবি দেখবেন না।  এই পৃথিবীতে এরকম জন্তু প্রচুর আছে যেগুলো দেখলে আপনার মারাত্মক মাপের ফোবিয়া হতে পারে।যদি নিজের আপ্যে কুড়াল মারতে না চান তাহলে দয়া করে এই ধরণের ছবি দেখবেন না।

নিজের নামঃ আপনি হয়ত কৌতহল বশত আপনার নাম লিখে অনুসন্ধান করতে পারেন। তবে এটি করলে আপনার সম্পর্কে পুরাতন তথ্য, আপনার বাজে ছবি অথবা এমন কিছু জিনিস পেতে পারেন যা দেখলে আপনি দুশ্চিন্তায় পরে যেতে পারেন যেগুলো সবসময় সত্যি নাও হতে পারে।

জন্ম দেওয়াঃ এটি বিশেষ করে নারীদের দেখা উচিৎ না কারণ আমরা সিনেমা বা মুভিতে যেরকম দেখি বাস্তবে ঘটনা তার চাইতেও শত গুণ আপত্তিকর হতে পারে যা নারীদের গর্ভধারণ করতে নিরুৎসাহিত করতে পারে।

উপরেরে বিষয়গুলোর উপর কখনই গুগল করবেন না।এতে আপনার ক্ষতি হতে পারে।নিজে নিরাপদ থাকুন এই বিষয়গুলো অন্যদের জানিয়ে অন্যদের নিরাপদ রাখুন আর সাইবার আইন মেনে চলুন।

0 মন্তব্য
1

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন