শাওমির নতুন ফোন আসছে সাত সেলফি ক্যামেরাসহ

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 255 ভিউজ

ফুলস্ক্রিন স্মার্টফোন ডিজাইন নিয়ে নির্মাতা প্রতিষ্ঠানগুলো কঠোর পরিশ্রম করে চলেছে। তারই ফলশ্রুতিতে ইতিমধ্যে স্মার্টফোনে দেখা গেছে নচ, পাঞ্চ হোল, পপ-আপ এবং রোটিটিং ক্যামেরা। এবার আরেকটি চমক হতে যাচ্ছে শাওমির নতুন একটি পেটেন্ট।

স্মার্টফোনের বাজারে অদ্ভুত ঘটনা ঘটেছে। প্রতি বছর, এই সংস্থাগুলি তাদের সেরা প্রযুক্তিতে ভরা স্মার্টফোনগুলি প্রকাশ করে। সম্প্রতি শাওমি পেটেন্ট দায়ের করেছে যাতে দেখা যায় যে ৭টি পপ-আপ ক্যামেরা রয়েছে ।

এখন পর্যন্ত সকল পপ-আপ ক্যামেরা স্মার্টফোন উপরে ১টি বা ২টি দেখা গেছে, কিন্তু সিএনআইপির (চায়না ন্যাশনাল ইন্টেকচুয়াল প্রোপার্টি অ্যাডমিনিস্ট্রেশন) ডাটাবেজে পাওয়া শাওমির একটি পেটেন্টে দেখা গেছে, পপ-আপ ক্যামেরা থাকবে ৭টি।

ফোনটির ডান পাশে আরো দেখা গেছে পাওয়ার বাটন। আর বাঁ পাশে ভলিউম বাটন ও সিম স্লট। আর ফোনের নিচে দিকে স্পিকার, টাইপ-সি পোর্ট এবং হেডফোন জ্যাক।

এই ডিজাইনের ফোন কবে নাগাদ তৈরি হতে পারে বা আদৌ তৈরি করা হবে কিনা, সে ব্যাপারে সু-স্পষ্ট কোনো ইঙ্গিত নেই। স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো তাদের সকল পেটেন্টকে উৎপাদন পর্যায়ে নিয়ে যায় না। অর্থাৎ কোনো ডিজাইনের পেটেন্ট করা মানেই যে সেই ডিজাইনের ফোন উৎপাদন করা হবে এমন কোনো নিশ্চয়তা নেই।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন