রেডমি মি ১০ আল্ট্রা ১৬ জিবি র‌্যাম ও স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরসহ এল

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 260 ভিউজ

আজ দশ বছর পূর্তি উপলক্ষ্যে চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি লঞ্চ করলো রেডমি কে৩০ আল্ট্রা ও মি ১০ আলট্রা। গত কয়েক সপ্তাহ ধরেই মি ১০ আলট্রা কে নিয়ে স্মার্টফোন বাজার গরম ছিল। যদি ফোনটি মি ১০ সিরিজের চতুর্থ ফোন। এর আগে কোম্পানি এই সিরিজে মি ১০, মি ১০ প্রো এবং মি ১০ আলট্রা লঞ্চ করেছিল।

মি ১০ আলট্রা এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‌্যাম ও ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা।

মি ১০ আলট্রা ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্জ। এতে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে এবং এর টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন দেওয়া হয়েছে। ডিসপ্লের মধ্যে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ। ফোনটিকে শীতল রাখতে LiquidCool ২.০, ৬ লেয়ার গ্রাফাইট, অপ্টিমাল থার্মাল ম্যানেজমেন্ট ব্যবহার করা হয়েছে। এই ফোনে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ১২০ ওয়াট Mi Turbo Charge সাপোর্ট করবে।

কোম্পানির দাবি ফোনটি এই চার্জার দিয়ে ২০ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে। এতে ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিংও সাপোর্ট করবে। কোম্পানি জানিয়েছে এই প্রযুক্তি ৪০ মিনিটে ফোনকে ফুল চার্জ করবে। এতে ১০ ওয়াট রিভার্স চার্জিংও সাপোর্ট করবে। এতে Quick Charge 5.0 ও সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

মি ১০ আলট্রা ফোনে দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা কাস্টম মেড ৪৮ মেগাপিক্সেল সেন্সর। OIS সাপোর্ট সহ এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮৫।

এছাড়াও আছে ৪৮ মেগাপিক্সেল আলট্রা টেলিফোটো সেন্সর, এতে PDAF এবং OIS সাপোর্ট করবে। তৃতীয় ক্যামেরাটি হল ১২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। আবার চতুর্থ ক্যামেরা হল ১২৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ২০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর। মি ১০ আলট্রা ১০এক্স অপটিক্যাল জুম এবং ১২০এক্স ডিজিটাল জুম অফার করে। পিছনের ক্যামেরা দিয়ে স্লো মোশন ভিডিও ও 8K রেজুলেশনের ভিডিও রেকর্ড করা যাবে।

এই ফোনের সামনে আছে EIS সহ ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ১০৮০পি এবং ১২০এফপিএস এ স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। এতে পাবেন ডুয়েল স্টেরিও স্পিকার। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন