রেডমি কে৩০ আলট্রা এর ১ লক্ষ ইউনিট ১ মিনিটেই বিক্রি হল

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 310 ভিউজ

কয়েকদিন আগেই শাওমি চীনে রেডমি মি ১০ আল্ট্রা এর সাথে সস্তায় রেডমি কে৩০ আলট্রা ফোনটিও লঞ্চ করেছিল। এই দুটি ফোন কে কোম্পানি স্মার্টফোন মার্কেটে দশ বছর পূর্তি উপলক্ষ্যে এনেছিল। যদিও শাওমির তরফে জানানো হয়েছে এই দুটি ফোনের কোনোটাই ভারতে আসবে না। এদিকে গতকাল ছিল রেডমি কে৩০ আলট্রা এর প্রথম সেল। আর এই সেলেই অভূতপূর্ব সাড়া পেল এই ফোনটি।

কোম্পানির তরফে জানানো হয়েছে কেবল ১ মিনিটেই রেডমি কে৩০ আলট্রা এর ১ লক্ষ ইউনিট বিক্রি হয়ে গেছে। কোম্পানির সিইও Lei Jun জানিয়েছেন, আগামী সেলে এই ফোনের আরও বেশি ইউনিট উপলব্ধ করা হবে।

রেডমি কে৩০ আলট্রা চীনে চারটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২১,৪০০ টাকা, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২৩,৬০০ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজের দাম যথাক্রমে প্রায় ২৬,৯০০ টাকা এবং ২৯,০০০ টাকা।

রেডমি কে৩০ আলট্রা ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ২৪০০ × ১০৮০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯২.৭ শতাংশ। এর রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। এতে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট দেওয়া হয়েছে। এই ফোনে আছে ৫জি কানেক্টিভিটি যুক্ত মিডিয়াটেক ১০০০ প্লাস প্রসেসর। এর ক্লক স্পিড ২.৬ গিগাহার্টজ। এই ফোনটি ডুয়েল ৫জি স্ট্যান্ডবাই সহ এসেছে। ফোনকে শীতল রাখতে এই ফোনে VC টেকনোলজি ও গ্রাফাইট সিস্টেমে ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা (ফিল্ড অফ ভিউ ১১৯ ডিগ্রী), ৫ মেগাপিক্সেল টেলিম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে পাবেন ২০ মেগাপিক্সেল পপ আপ ক্যামেরা। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। কোম্পানির দাবি ফোনটি ৬০ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। এতে দেওয়া হয়েছে স্টেরিও স্পিকার। রেডমি কে৩০ আলট্রা ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ সহ এসেছে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন