টিকটক ৪৫ দিন সময় পেল

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 449 ভিউজ

টিকটকের মূল কোম্পানি বাইটড্যান্সকে যুক্তরাষ্ট্র থেকে ব্যবসা গোটাতে আরো ৪৫ দিন সময় দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার এক নিবার্হী আদেশে সাক্ষর করে সময় বাড়ান ডোনাল্ড ট্রাম্প। এর আগে ১৫ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসা গোটানোর সময় পেয়েছিল বাইটড্যান্স। এবার ট্রাম্প সরকারের কিছু শর্ত পূরণের জন্য বাড়তি সময় পেল চীনা কোম্পানিটি।

২০১৭ সালে মিউজিকালি কেনার পর নাম পরিবর্তন করে টিকটক রাখে বাইটড্যান্স। বর্ধিত সময়ের মধ্যে আগের সংস্করণ মিউজিকালি ও সাম্প্রতিক সময়ের টিকটকের সব ডেটা মুছে ফেলতে হবে। এরপর ডিলিটের সেই রিপোর্ট পেশ করতে হবে যুক্তরাষ্ট্রের কমিটি অন ফরেইন ইনভেসমেন্টের কাছে।

যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার ঘোষণা দেয়ার পর প্লাটফর্মটি কেনার আগ্রহ প্রকাশ করেছে মাইক্রোসফট ও টুইটার। মাইক্রোসফট টিকটক অ্যাপ কিনবে কি-না তা ১৫ সেপ্টেম্বরের মধ্যে জানা যাবে। অন্যদিকে, টিকটককে কিনতে হলে বিনিয়োগকারীদের সমর্থন আদায় করতে হবে টুইটারকে।

বিভিন্ন গান, সংলাপসহ নানা রকম মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও তৈরি করে আপলোড করা যায় টিকটক অ্যাপে। গত কয়েক বছর ধরে টিকটক ব্যবহারকারী দ্রুত বাড়ছে। প্লাটফর্মটি ভারতে নিষিদ্ধ হওয়ার পর এবার যুক্তরাষ্ট্রও একই সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন