নতুন ওয়ানপ্লাস ৮টি ফোনে যা থাকবে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 324 ভিউজ

১৪ অক্টোবর রাতে তাদের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে ওয়ানপ্লাস অ্যানাউন্স করল তাদের নতুন ফোন ওয়ানপ্লাস ৮টি। চলুন জেনে নেওয়া যাক মোবাইলটি সম্পর্কে।

প্রথমে কথা বলা যাক মোবাইলটির বডি নিয়ে। মোবাইলকে বারে ডাইমেনশন ১৬২.৮×৭৫.৫×৮.৪মিলি মিটার। মোবাইলটির ওজন ১৮৮ গ্রাম।মোবাইলটি সামনে-পিছনে উভয় পাশে ব্যবহার করা হয়েছে গ্লাস বডি।এই গ্লাস কে কে সুরক্ষা দেবে কর্নিং গরিল্লা গ্লাস ফাইভ। অ্যালুমিনিয়াম ফ্রেম দিয়ে মোবাইল তৈরি করা হয়েছে। এবার জানা যাক মোবাইলের সবথেকে আকর্ষনীয় মোবাইলের ডিসপ্লে নিয়ে। মানুষ সবসময় ওয়ানপ্লাস এর কাছে একটি অসাধারন ডিসপ্লে আশা করে থাকে। তাই ওয়ানপ্লাস এবার তাদের নতুন ফোনের ডিসপ্লে হিসেবে দিয়েছে ৬.৫৫ ইঞ্চির ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লে রেজুলেশন ১০৮০×২৪০০পিক্সেল। ডিসপ্লেটি রেশিও ২০ঃ৯।স্ক্রিন টু বডি রেশিও 84.3%.ডিসপ্লেটির পিটিআই ডেনসিটি ৪০২।

এবার জেনে নেয়া যাক মোবাইলের হার্ডওয়ার সেকশন নিয়ে। মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড ইলেভেন। মোবাইলে রান করবে ওয়ানপ্লাস এর বিখ্যাত অপারেটিং সিস্টেম অক্সিজেন ওএস ইলেভেনের ওপর। এবার জানা যাক মোবাইলটির চিপসেট নিয়ে। চিপসেট হিসেবে দেয়া হয়েছে ওয়ালকম স্নাপড্রাগণ ৮৬৫। এটি কোয়ালকমের পক্ষ থেকে একটি নতুন গেমিং প্রসেসর। মোবাইল ৭ ন্যানোমিটারের আর্কিটেকচারের উপরে বানানো। এটি একটি অক্টা কোর প্রসেসর। ওয়ানপ্লাস ৮টি তে জিপিউ হিসেবে দেওয়া হয়েছে অ্যাড্রিনা ৬৫০। এবার জানা যাক মোবাইলের স্টোর এর সম্পর্কে। ওয়ানপ্লাস তাদের এই মোবাইলটির দুইটি ভার্সন বাজারে ছাড়বে বলে জানিয়েছে। ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে র‍্যাম হিসেবে যথাক্রমে দেয়া হয়েছে আরজিবি এবং ১২ জিবি র্যাম।

এবার জেনে নেয়া যাক মোবাইলের ক্যামেরা সম্পর্কে। মোবাইলটির রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। ক্যামেরাগুলো যথাক্রমে ৪৮ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা ১৬ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড ক্যামেরা ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল এর ডেপ্ট সেনসর। ক্যামেরাটি ফিচারস হচ্ছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ এইচডিআর প্যানারোমা। রিয়ার ক্যামেরা দিয়ে ভিডিও করা যাবে 4k-30/60fps,1080-30/60/240fps.মোবাইলটিতে সেলফি ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল এর একটি মেইন ক্যামেরা। ক্যামেরা সবথেকে ভালো ব্যাপার হচ্ছে ক্যামেরা থেকে অটো এইচ ডিয়ার ফিচার রয়েছে।সেলফি ক্যামেরা দিয়ে ভিডিও করা যাবে 1080-30fps.মোবাইলটিতে স্টেরিও স্পিকার রয়েছে যা থেকে অনেক সুন্দর শব্দ পাওয়া যাবে। কিন্তু দুঃখের ব্যাপার হচ্ছে মোবাইল টিতে কোন ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক নেই। মোবাইলেতে রয়েছে ব্লুটুথ ৫.১। ইয়েজদি হিসেবে দেওয়া হয়েছে ইউএসবি টাইপ-সি ৩.১।মোবাইলের সিকিউরিটি সিস্টেমের দেওয়া হয়েছে আন্ডার ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

মোবাইলটি আসছে ৪ হাজার ৫০০ মিলি এম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারির সাথে। মোবাইল টিপ ৬৫ ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট করে। মোবাইলটি বাজারে পাওয়া যাবে চারটি কালারে। onxy black,Glacial Green,Intersteallar Glow,Polar Silver। মোবাইল টির দাম সম্পর্কে ওয়ানপ্লাস এখনো কোনো কিছু জানায় নি।দেখা যাক মোবাইলে রিলিজের পর বাজারে কেমন সাড়া ফেলে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন