গুগলের নতুন পিক্সেল ফোন আলোচনায়

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 222 ভিউজ

বাজারে আসার আগেই আলোচনায় গুগলের নতুন পিক্সেল ফোন ৫। সম্প্রতি অনলাইনে ফাঁস হয়েছে এর ছবি ও স্পেসিফিকেশন। ৩০ সেপ্টেম্বর ফোনটি বাজারে আসার কথা রয়েছে। ফাঁস হওয়া তথ্য মতে গুগল পিক্সেল ৫ ফোনে স্কোয়ার রিয়ার ডুয়াল ক্যামেরা মডিউল সেটআপ থাকবে। এছাড়াও ফোনের ডিসপ্লেতে পাঞ্চহোল সেলফি ক্যামেরা থাকার কথাও বলা হয়েছে।

টুইটারে স্ল্যাশলিকস নামের এক ব্যবহারকারী ফোনটির স্মার্টফোনের কিছু ছবি শেয়ার করেছে, যাতে দেখা যাচ্ছে যে ফোনের পিছনে ফ্ল্যাশের সঙ্গে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। বলা হচ্ছে যে এই বছর সেপ্টেম্বরের শেষ দিনে পিক্সেল ফাইভজি লঞ্চ করা হতে পারে।

দুটি রঙে লঞ্চ হতে পারে ফোনটি – কালো আর সবুজ। এই স্মার্টফোনটিকে সম্প্রতি একটি এআই বেঞ্চমার্ক সাইটেও লিস্ট করা হয়েছে, যার থেকে নিশ্চিত জানা গিয়েছে যে ফোনের ভেতরে থাকবে এসডি৭৬৫জি চিপসেট। অর্থাৎ ফোনটি ৫জি কানেক্টিভিটির সাথে আসবে।

এই প্রথম কোনও পিক্সেল ফোনে ৮ জিবি র‍্যাম দেওয়া হয়েছে। যদিও, এআই বেঞ্চমার্কে এই ডিভাইসটির সঙ্গে জড়িত আরও কিছু স্পেসিফিকেশনের সম্পর্কে বলা হয়নি। বাকি অন্যান্য ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, এই ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চির এইচডি প্লাস ওলিড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ।

মনে করা হচ্ছে অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ এর সাথে লঞ্চ হতে পারে। ফোনে সেলফির জন্য থাকতে পারে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনের ব্যাকসাইড প্লাস্টিকের হবে, আর রিয়ার ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে। ব্যাকআপের জন্য ফোনে থাকতে পারে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন