এক ক্লিকে ওয়েবপেজ থেকে সব ছবি একসাথে ডাউনলোড করুন

কর্তৃক অপু রায়
0 মন্তব্য 754 ভিউজ

একটি ছবি হাজার শব্দের গল্প বলতে পারে। আর এটি সব অনলাইন পত্রিকা ও ওয়েবসাইটের প্রকাশকরা খুব ভাল করে জানেন। তাই তারা তাদের ওয়েবসাইটকে দৃষ্টিনন্দন করার জন্য সুন্দর ও গুনগত মান সম্পন্ন ছবি ব্যবহার করে থাকেন। এই সুন্দর ছবি গুলো যদি আপনি ডাউনলোড করতে চান, তবে তা একটি একটি করে সিলেক্ট করে ডাউনলোড করতে হয়। যা অনেক কষ্টকর ও সময়সাপেক্ষ। কিন্তু আপনি খুব সহজেই এই কাজটি করতে পারবেন “দানভ ইমেজ ডাউনলোডার  (Daanav Image Downloader)” ও নিওডাউনলোডার (NeoDownloader) সফটওয়্যার দিয়ে। এই দুইটি সফটওয়্যার দিয়ে এক ক্লিকে ওয়েবপেজ থেকে সব ছবি একসাথে ডাউনলোড করা যায়।

দানভ ইমেজ ডাউনলোডার  (Daanav Image Downloader)

এই সফটওয়্যারটি উইন্ডোজ অপারেটিং সিস্টেম কাজ করে এবং সফটওয়্যারটি একদম ফ্রী। আপনি যদি একটি ওয়েবসাইট থাকে সব ছবি একসাথে ডাউনলোড করতে চান, তবে আপনি এই সফটওয়্যারটি ব্যবহার করে তা করতে পারবেন। এছাড়াও একটি নির্দিষ্ট লিঙ্কের ছবি ডাউনলোড করতে চাইলে তাও পারবেন।

D-1

আপনি যে ওয়েবসাইটের ছবি ডাউনলোড করতে চান তা উপরের ছবির মতো করে ইউআরএল পেষ্ট করে ডাউনলোড ইমেজে ক্লিক করতে হবে। তাহলেই ছবি ডাউনলোড শুরু হয়ে যাবে।

d-2এই উইন্ডোতে ছবিগুলো কোথায় সংরক্ষিত হবে তা নির্দিষ্ট করে দিতে হবে।

নিওডাউনলোডার (NeoDownloader)

এই সফটওয়্যারটিও উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য যা ফ্রী ও প্রিমিয়াম দুইটি ভার্সনে পাওয়া যায়। ফ্রী ভার্সনে শুধু যেপিজি JPEG ফরম্যাটের ছবি ডাউনলোড করা যায়। অন্যদিকে প্রিমিয়াম ভার্সনে  JPEG, PNG, GIF, ভিডিও, যিপ ফাইল, অডিও আরও অনেক ধরনের ফাইল ডাউনলোড করতে পারবেন।

n-1ইউজার ইন্টারফেসটি বেশ ভাল এবং সুন্দর। নুতন প্রোজেক্ট খুলে আপনি ওয়েবসাইট থেকে ছবি ডাউনলোড করতে পারবেন।

n-2পরে বোঝার সুবিধার জন্য প্রোজেক্টের একটি নাম দিয়ে দিতে পারবেন।

n-3এখান থাকে আপনি আপনার পছন্দ মতো অপশন নির্বাচন করে নিতে পারবেন।

প্লে বাটনে ক্লিক করলে ছবি ডাউনলোড শুরু হয়ে যাবে।n-4

আপনি যদি ফেসবুক অথবা ফ্লিকার Flickr থেকে ছবি ডাউনলোড করতে চান, তবে Fotobounce সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন।

***এটি পোস্টটি কেবলমাত্র একটি টিউটোরিয়াল উদ্দেশ্যে লেখা। আমরা আপনাকে মালিকের অনুমতি ব্যতীত কপিরাইটযুক্ত ছবি ডাউনলোড করতে অনুপ্রাণিত করি না।***

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন