ওয়ানপ্লাস ৮ প্রো ১৪ এপিল আসছে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 260 ভিউজ

এপিলের ১৪ তারিখে নিজেদের এ বছরের ফ্ল্যাগশিপ ফোনের ব্যাপারে ঘোষণা দেবে ফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস। সম্ভবত ফোন দুটির নাম হবে ওয়ানপ্লাস ৮ এবং ৮ প্রো। এ বছর ডিজিটাল আয়োজনের মাধ্যমে ডিভাইস উন্মোচন করবে ওয়ানপ্লাস। আসন্ন ফোন দুটিতে ৫জি সংযোগ এবং ১২০ হার্টজ পর্দার দেখা মিলবে বলে জানা গেছে। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

বছরখানেক আগের মডেল ওয়ানপ্লাস ৭ এবং ৭ প্রো-তে ৯০ গিগাহার্টজ পর্দা দেখেছিলেন প্রযুক্তিপ্রেমীরা। আর এবারের মডেলে দেখবেন ১২০ গিগাহার্টজ পর্দা। নতুন ফিচারের কারণে গতবারের তুলনায় এবার স্মার্টফোন দুটির দাম বেশি হবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন ওয়ানপ্লাস প্রধান নির্বাহী পিট লাউ।

ফোনটিতে ৬.৭৮ ইঞ্চি কিউ এইচডি প্লাস ফ্লুয়িড অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১৪৪০*৩১৮০ পিক্সেল ও রেশিও ১৯.৫ঃ৯। ডিসপ্লে রিফ্রেশ রেট ১২০ হার্জ। এতে পাঞ্চহোল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লে সুরক্ষার জন্য রয়েছে গলিরা গ্লাস ৬। এতে ২.৮৪ গিগাহার্জ অক্টাকোর স্ন্যাপড্রাগণ ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর জিপিইউ হিসেবে অ্যাড্রিনো ৬৫০ রয়েছে।র‍্যাম ও স্টোরেজঃ

ফোনটির পেছনে কোয়াড ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ব্যবহার করা হয়েছে। এর ক্যামেরা দিয়ে ৪কে রেজুলেশনে ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি তোলার জন্য এতে ১৬ (এফ/২.০) মেগাপিক্সেলের পাঞ্চহোল সেলফি ক্যামেরা রয়েছে। এটি দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে। দীর্ঘক্ষণ ব্যবহারের জন্য ফোনটিতে ৪,৫১০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারি দ্রুত গতিতে চার্জ করার জন্য ৩০ ওয়াটের ওয়ার্প চার্জিং প্রযুক্তি। এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১০ ও অক্সিজেন ওএস ১০.০ ব্যবহার করা হয়েছে। “আমরা সবসময়ই দামের হিসেবটি মাথায় রেখে সেরা পণ্য তৈরি করার একটি অবস্থান মেনে চলি। নতুন প্রযুক্তির কারণে খরচ বেড়েছে, ফলে ৪জি পণ্যের তুলনায় দামও বেশি হবে।” – চলতি মাসের শুরুতে এক সাক্ষাৎকারে বলেছিলেন লাউ।

শোনা যাচ্ছে, ওয়ানপ্লাসের নতুন মডেল দুটিতে সামনের ক্যামেরার জন্য ‘হোল-পাঞ্চ’ পর্দা থাকবে, প্রসেসর হিসেবে দেখা মিলবে স্ন্যাপড্রাগন ৮৬৫-এর এবং নতুন ‘টিল’ রং-ও চোখে পড়বে। পরবর্তীতে সাশ্রয়ী দামের ওয়ানপ্লাস ৮ লাইট আসবে বলেও শোনা যাচ্ছে। তবে, পুরোপুরি নিশ্চিত খবর পেতে অপেক্ষা করতে হবে এপ্রিলের ১৪ তারিখ পর্যন্ত।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন