‘ইমোজি জ্যাকেট’ সাইক্লিস্টদের জন্য

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 330 ভিউজ

সাইকেল চালানো শরীরের জন্য উপকারী হলেও, ব্যস্ত সড়কগুলোকে সাইক্লিস্টদের ঝুঁকির মধ্যে পড়তে হয়। প্রতিবছর ইউরোপের বিভিন্ন সড়কে দুর্ঘনায় ২ হাজারের বেশি সাইক্লিস্ট মৃত্যুবরণ করেন এবং আহত হোন অনেকে। সাইক্লিংকে আরো নিরাপদ করতে গাড়ি নির্মাতা কোম্পানি ফোর্ড এবার সাইক্লিস্টদের জন্য লাইটিং সুবিধার জ্যাকেট তৈরি করেছে। অভিনব সুবিধার এই জ্যাকেটের নাম দেয়া হয়েছে ‘ইমোজি জ্যাকেট’।

প্রোটোটাইপ (খসড়া) এই জ্যাকেটের পেছনে একটি বড় এলইডি প্যানেল রয়েছে, যার সাহায্যে সাইক্লিস্টরা বিভিন্ন ইমোজি এবং সিগন্যাল প্রদর্শন করতে পারবেন, যা ব্যস্ত সড়কে সাইক্লিং আরো নিরাপদ করে তুলবে।

জ্যাকেটটির মাধ্যমে রাস্তার চলন্ত গাড়িগুলোকে বিভিন্ন ইমোজি এবং সিগন্যাল প্রদর্শন করা যাবে সাইকেলের হ্যান্ডেলে একটি ছোট ডিভাইস সংযুক্ত করে। ডিভাইসটিতে ৬টি ইমোজি বাটন রয়েছে- ডান দিকে মোড় নেওয়ার চিহ্ন, বাঁ দিকে মোড় নেওয়ার চিহ্ন, সোজা চলার চিহ্ন, খুশির চেহারা, মন খারাপের চেহারা এবং নিরপেক্ষ চেহারা।

পরিস্থিতির ওপর নির্ভর করে আপনি কাঙ্খিত বাটনটি প্রেস করা মাত্রই জ্যাকেটের পেছনে ইমোজি ভেসে উঠবে। তবে জ্যাকেটটি এখনো প্রটোটাইপ অর্থাৎ খসড়া পর্যায়ে থাকায়, তবে নাগাদ এটি উৎপাদন করা হবে তা এখনো জানা যায়নি।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন