হ্যাকিংয়ের ঝুঁকি ফ্রি সিনেমা ডাউনলোড করলে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 440 ভিউজ

ফ্রি ডাউনলোডের সুযোগ পেয়েছেন, তাই যেকোনো অপরিচিত ওয়েবসাইট থেকে সিনেমা ডাউনলোড করবেন না। যদি করেন তবে আপনি ঝুঁকিতে নিজেকে জড়ালেন। আপনার কম্পিউটার হ্যাক হয়ে যাবার আশঙ্কা রয়েছে। সম্প্রতি এই তথ্য জানিয়েছে মাইক্রোসফট।

মাইক্রোসফটের সিকিউরিটি ইন্টেলিজেন্সি এক টুইট বার্তায় জানায়, লকডাউনের কারণে মানুষ গৃহবন্দি। এই সময়ে ইন্টারনেটে সময় কাটানোর প্রবণতা বেড়েছে। সময় কাটাতে অনেকেই বিভিন্ন ওয়েবসাইট থেকে সিনেমা ডাউনলোড করেছেন। এতে করে তারা তাদের কম্পিউটার সিস্টেমকে ঝুঁকিতে ফেলে দিয়েছেন। হ্যাকররা ওঁত পেতে আছেন হ্যাকিংয়ের জন্য।

মাইক্রোসফটের থ্রেট প্রটেকশনের ডিরেক্টর তন্ময় জ্ঞানাচার্য বলেন, মানুষের দুর্বলতার সুযোগকে কাজে লাগিয়ে হ্যাকারার বিভিন্ন ওয়েবসাইটে জাল পেতে রেখেছে। তারা বিভিন্ন জনপ্রিয় সিনেমা ফ্রিতে ডাউনলোড করে দেখার সুযোগ দিচ্ছে। এসব সাইট থেকে সিনেমা ডাউনলোড করলে ব্যাংকের কার্ডের নম্বর, পাসওয়ার্ডসহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাক হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

এসব হ্যাকিংয়ে বেশি ঘটনা ঘটছে পাইরেট সাইটে। যেখানে ফ্রিতে বিভিন্ন কপিরাইটকৃত সিনেমা ডাউনলোড করার সুযোগ দেয়। ওসব সাইটে সিনেমার নাম দিয়ে একটি জিপ ফাইল থাকে। ওই জিপ ফাইল ডাউনলোড করতে শুরু করলে হ্যাকারা কম্পিউটার নিজের দখলে নিয়ে নেয়।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন