সহজ নিয়ে এলো ‘সহজ হেলথ’ সার্ভিস

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 464 ভিউজ

দেশের শীর্ষস্থানীয় সুপার অ্যাপ সহজ চালু করছে ‘সহজ হেলথ’, যা দেশের শতাধিক বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে সবচেয়ে বিস্তীর্ণ ডিজিটাল স্বাস্থ্যসেবা। বর্তমানের কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় প্রযুক্তি-ভিত্তিক সমাধান নিয়ে আসার লক্ষ্যেই কাজ করছে সহজ, যার মাধ্যমে দেশের যেকোনো প্রান্ত থেকে বিশেষজ্ঞ ডাক্তারদের কাছ থেকে ভিডিও পরামর্শ গ্রহণ করা যাবে। পাশাপাশি প্রেসস্ক্রিপশন ও মেডিসিন ডেলিভারি সুবিধা গ্রহণ করা যাবে শতাধিক ফার্মেসি থেকে, সহজ সুপার অ্যাপ এর মাধ্যমে।

সহজ হেলথ সার্ভিসের মাধ্যমে ব্যবহারকারীরা ১০০+ বিশেষজ্ঞ ডাক্তারদের কাছ থেকে স্বাস্থ্য পরামর্শ নিতে পারবেন। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিএমএইচ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল, সিটি ডেন্টাল কলেজ, পপুলার মেডিকেল কলেজ সহ দেশের বিভিন্ন স্বনামধন্য হাসপাতালের ডাক্তাররা আছেন এই প্ল্যাটফর্মে। দেশের অন্যতম খ্যাতনামা শিশু বিশেষজ্ঞ ডা. কাজী নওশাদ উন নবী সহ সুপরিচিত চিকিৎসকেরাও পরামর্শ দিবেন এই প্ল্যাটফর্মে।

বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলা ও স্বাস্থ্য খাতের জন্য টেকনোলজি নির্ভর এক সেবা আনার প্রয়াস থেকেই সহজের এই নতুন কার্যক্রমের শুরু। এই ডিজিটাল স্বাস্থ্য সেবার মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিও’র মাধ্যমে নিজের বাসা থেকে বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ নিতে পারবেন। পাশাপাশি প্রেসস্ক্রাইব করা ওষুধ ডেলিভারি নেওয়া যাবে লাজফার্মা, তামান্না ফার্মেসি, প্রেসস্ক্রিপশন পয়েন্ট, আল মদিনা ফার্মেসি সহ বিভিন্ন নির্ভরযোগ্য ফার্মেসি থেকে।

নতুন এই ডিজিটাল সার্ভিস নিয়ে সহজের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম কাদির বলেন, ‘কোভিড-১৯ এর এই সময়ে এমন সময়োপযোগী সেবা নিয়ে আসতে পেরে আমরা উজ্জীবিত। দেশের স্বাস্থ্যসেবা খাতের নীতি নির্ধারকদের সাথে নিয়ে সম্মিলিতভাবে আমরা কাজ করে যাচ্ছি যাতে এক প্ল্যাটফর্মেই স্বাস্থ্যসেবা খাতের সকল সেরা চিকিৎসকদের ও ডিজিটাল সার্ভিসকে নিয়ে আসা সম্ভব হয়। আমরা আনন্দের সাথে এটাও ঘোষণা দিচ্ছি যে, লঞ্চ প্রোগ্রামের অংশ হিসেবে বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) এর সাংবাদিকদের বিনামূল্যে স্বাস্থ্য পরামর্শ প্রদান করবে সহজ।’

সহজ হেলথ সার্ভিস আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে আগামী ১৬ মে থেকে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন