ব্যাবিলন হেলথ জিপি অ্যাপে তথ্য ফাঁস স্বীকার করলো

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 382 ভিউজ

জিপি ভিডিও অ্যাপয়েনমেন্ট অ্যাপে তথ্য ফাঁসের কথা স্বীকার করেছে ব্যাবিলন হেলথ। তবে এর দায় নেয়নি যুক্তরাজ্য ভিত্তিক এই ডিজিটাল স্বাস্থ্যসেবাদানকারী প্রতিষ্ঠানটি। একজন ব্যবহারকারী অন্য একজন রোগীকে কয়েক ডজন ভিডিও রেকর্ডিংয়ের অ্যাক্সেস দেয়ার বিষয়টি সনাক্ত হওয়ার পর এ বিষয়ে সতর্ক হবার পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি।

বিবিসি’র খবরে বলা হয়েছে, যুক্তরাজ্যের অল্প কয়েকজন ব্যবহারকারী অন্যদের হেলথ চেকআপ সেশন দেখতে পেতেন বলে ফলোআপ চেকে নিশ্চিত হয়েছে ব্যাবিলন। সমস্যাটি সুরহা করে বিষয়টি নিয়ন্ত্রক সংস্থাকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছে ব্যাবিলন কর্তৃপক্ষ।

চিকিৎসা ও স্বাস্থ্য পরামর্শ পেতে স্মার্টফোনে ভিডিও কলে চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ স্থাপন করে দেয় ব্যাবিলন। একইসঙ্গে ব্যবহারকারীর নিকটবর্তী ফর্মেসিতে প্রেসক্রিপশন পাঠিয়ে দেয় যুক্তরাজ্যের ২৩ লাখ নিবন্ধিত গ্রাহককে।

ব্যাবিলনের সঙ্গে চুক্তিবদ্ধ স্বাস্থ্য বীমা কোম্পানি বুপা’র গ্রাহক হিসেবে এই সেবা গ্রহণ করেন লিডসের ররি গ্লোভার। মঙ্গলবার সকালে প্রেসক্রিপশন চেক করতে গিয়ে তিনি তার কাছে ৫০টি ভিডিও আসার বার্তা পান। কনসালটেশন রিপ্লে বিভাগ থেকে আসা ভিডিওগুলো খুলে দেখেন সেটি অন্যদের। এমন ত্রুটি দেখে আঁতকে উঠে কর্তৃপক্ষকে অবহিত করেন তিনি।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন