কি আছে ভিভো ভি ২০ স্মার্টফোনে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 456 ভিউজ

একের পর এক অসাধারণ ফিচারস সম্পন্ন মোবাইল ফোন বাজারে আনছে ভিভো। এরই ধারাবাহিকতায় ১৩ই অক্টোবর রিলিজ করতে যাচ্ছে তাদের নতুন মোবাইল ভিভো ভি২০। তো আজকে চলুন জেনে নেয়া যাক কি আছে এই মোবাইলে। মোবাইলটি অ্যানাউন্স করা হয়েছিল ৩০ শে সেপ্টেম্বর।

প্রথমে কথা বলা যাক মোবাইলে নেটওয়ার্ক নিয়ে। মোবাইলটিতে অন্যান্য ফোলের মতো এটিও পাবেন টুজি থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্কের সুবিধা। মোবাইলটিতে ব্যবহার করা যাবে ডুয়েল ন্যানো সিম কার্ড।

এবার কথা বলা যাক মোবাইলের বডি নিয়ে। মোবাইলটির বটে ডাইমেনশন ১৬১.৩×৭৪.২×৭.৪মিলিমিটার। মোবাইলটির ওজন ১৭১ গ্রাম। ভিভো ভি৯ মোবাইলের ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৪৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লে রেজুলেশন ১০৮০×২৪০০ পিক্সেলস। ডিসপ্লেটির রেশিও ২০ঃ৯। ইপিআই ডেনসিটি ৪০৯।

এবার জানা যাক মোবাইলটির সবথেকে গুরুত্বপূর্ণ দিক হার্ডওয়ার সেকশন নিয়ে। মোবাইলটিতে অপারেটিং সিস্টেমে হিসেবে দেয়া হয়েছে ভিভোর নিজস্ব অপারেটিং সিস্টেম ফানটাচ ইলেভেন যা অ্যান্ড্রয়েড ইলেভেন এর উপর বেস করে বানানো। ভিভো v20 মোবাইলটিতে চিপসেট হিসেবে দেওয়া হয়েছে কোয়ালকম স্নাপড্রাগণ ৭২০জি। এটি একটি আট ন্যানোমিটারের অক্টাকোর গেমিং প্রসেসর। মোবাইলটিতে জিপিইউ হিসেবে দেয়া হয়েছে অ্যাড্রিনো ৬১৮। মোবাইলটি মেমোরি অফ লাইনে দেওয়া হয়েছে ১২৮ জিবি রম এবং ৮ জিবি র্যাম। আপনি চাইলে মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে আপনার সৃষ্টি বাড়িয়ে নিতে পারবেন।

এবার কথা বলা যাক মোবাইল ক্যামেরা নিয়ে। মোবাইলটি পিছনে দৌড়াচ্ছে ট্রিপল ক্যামেরা সেটআপ। প্রথম ক্যামেরা টি ৬৪ মেগাপিক্সেল এর মেইন সেনসর। দ্বিতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড লেন্স। তৃতীয় ক্যামেরাটি ২ মেগাপিক্সেল এর দেপ্ত সেন্সর। ক্যামেরাটির ফিচারস রয়েছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ,hdr প্যানারোমা।ভিডিও করা যাবে 4k-30fps,1080-30/60. মোবাইলটি সামনে ব্যবহার করা হয়েছে ৪৪ মেগাপিক্সেল এর একটি ওয়াইড লেন্স। ভিভোর এই মোবাইলের সামনের ক্যামেরা নিয়ে রয়েছে অনেক মানুষের ধোঁয়াশা। মোবাইলটির সামনের ক্যামেরায় স্পেশাল ফিচারস হিসেবে দেওয়া হয়েছে অটো আইলক পট্রেইট। মোবাইলের সামনের ক্যামেরা দিয়ে ভিডিও করা যাবে 4k-30fps,1080-30fps।

মোবাইলটিতে স্টেরিও স্পিকার এবং ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক রয়েছে। মোবাইলটিতে সিকিউরিটি হিসেবে আন্ডার ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট দেওয়া হয়েছে।

মোবাইলটিতে ৪ হাজার মিলিয়াম্পেরে নন রিমুভেবল একটি ব্যাটারি দেওয়া হয়েছে। মোবাইলটি ৩৩ ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট করে। মোবাইলটি বাজারে পাওয়া যাচ্ছে তিনটি কালারে।সানসেট মেলোডি, মিডনাইট জাজ্জ মুনলাইট সনাটা। ভিভো ভি২০ এর বাজার মূল্য রাখা হয়েছে ৩২ হাজার ৯৯০ টাকা।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন