ওয়াই-ফাইয়েই উইন্ডোজ ১০-স্যামসাংয়ে ফাইল লেনদেন

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 581 ভিউজ

চাইলেই এখন থেকে ওয়াই-ফাই সংযোগের মাধ্যমে উইন্ডোজ ১০ ও স্যামসাং স্মার্টফোনের মধ্যে ফাইল আদান/প্রদান করা সম্ভব হবে। এজন্য স্মার্টফোনকে এখন আর কেবল দিয়ে কম্পিউটারের সঙ্গে যুক্ত করার প্রয়োজন পড়বে না। শুধু ফাইল ড্র্যাগ এবং ড্রপের মাধ্যমেই তা স্থানান্তর করে নেওয়া যাবে গ্যালাক্সি এস১০ এবং গ্যালাক্সি এস২০-এর মতো স্যামসাং স্মার্টফোনগুলোতে।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণের ‘ইনসাইডার বিল্ড’-এ সুবিধাটি যোগ করা হয়েছে। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের। কাজটি করতে ডেস্কটপে মাইক্রোসফটের ‘ইওর ফোন’ অ্যাপ এবং স্যামসাং মোবাইলে ‘লিংক টু উইন্ডোজ’ অ্যাপটি নাময়ে নিতে হবে।

ফোন থেকে ফাইল বা ছবি স্থানান্তর করতে চাইলে সেগুলোতে লম্বা সময় প্রেস করে থাকলেই তা ‘সিলেক্ট’ হয়ে যাবে এবং ওগুলো পিসিতে নেওয়া সম্ভব হবে। আর পিসি থেকে ফোনে নিতে চাইলে বেশি কিছু করার প্রয়োজন পড়বে না। শুধু ফাইলগুলোকে ড্র্যাগ করে ‘ইওর ফোন’ অ্যাপ উইন্ডোতে ড্রপ করলেই হবে।

ফিচারটি অবশ্য ছোট আকারের ফাইলের জন্যই কাজে দেবে। চাইলেও ৫১২ মেগাবাইটের বেশি কোনো ফাইলকে এভাবে স্থানান্তর করা সম্ভব হবে না। সবমিলিয়ে একবারে ১০০টি ফাইল স্থানান্তর করা যাবে। এভাবে ফাইল স্থানান্তরের জন্য পিসি এবং স্যামসাং ফোনকে অবশ্যই একই ওয়াই-ফাই নেটওয়ার্কে সংযুক্ত থাকতে হবে। এ ছাড়াও স্যামসাংকে উইন্ডোজ ১.৫-এর সঙ্গে লিংক করে নিতে হবে, সব গ্যালাক্সি ডিভাইসে ওই সমর্থন সুবিধা নেই বলেই উল্লেখ করেছে এনগ্যাজেট।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন