ভবিষ্যত অ্যাপল ওয়াচ ‘প্যানিক অ্যাটাক’ শনাক্ত করবে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 354 ভিউজ

ব্যবহারকারী মানসিক চাপে রয়েছেন কিনা তা জানতে এবং তার ‘প্যানিক অ্যাটাক’ হচ্ছে কিনা তা শনাক্ত করতে পারবে ভবিষ্যতের অ্যাপল ওয়াচ। সাম্প্রতিক এক প্রতিবেদনে অন্তত তেমন দাবিই মিলেছে।

এক্সডিএ ডেভেলপারর্সের ম্যাক্স ওয়াইনবাকের দেওয়া তথ্য অনুসারে, ‘প্যানিক অ্যাটাক’ শনাক্ত করতে পারবে ও ব্যবহারকারী মানসিক চাপে রয়েছেন তা বুঝতে পারবে এমন ফিচার নিয়ে কাজ করছে অ্যাপল। বেশ কয়েকটি টুইটের মাধ্যমে অ্যাপল ওয়াচের নতুন ওই ফিচারের বিষয়গুলো দাবি করেন তিনি।

টুইটে ওয়াইনবাক লিখেছেন, “প্যানিক অ্যাটাকের আগে ও পরে কোন লক্ষণগুলো দেখা দেয়, তা সময়ের সঙ্গে শিখবে ওয়াচ। মূল লক্ষ্য হলো প্যানিক অ্যাটাক হওয়ার আগেই তা শনাক্ত করতে পারা, ব্যবহারকারীকে সে ব্যাপারে সতর্ক করা এবং সাহায্য করতে চাওয়া (যেমন: শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম)।

“অনেকটাই উচ্চ হৃৎস্পন্দন নোটিফিকেশনের মতো, ব্যবহারকারীরা হিস্টোরি থেকে শনাক্ত হওয়া প্যানিক অ্যাটাকগুলো দেখতে পারবেন এবং ওয়াচ কেমন আচরণ করেছেন তা দেখতে পারবেন। পরবর্তীতে নিখুঁত ফলাফল পাওয়ার সম্ভাবনা বাড়াতে ম্যানুয়ালি উসর্গগুলো সুনির্দিষ্ট করে দিতে পারবেন ব্যবহারকারীরা”। তবে, এখনও পুরো বিষয়টি “ধারণা পর্যায়ে” রয়েছে জানিয়ে ওয়াইনবাক বলেছেন, “ফিচারটি আসতে দু্ই বছর বা তার বেশি সময় লাগতে পারে”।

এ বছরের শেষে ওয়াচ সিরিজ ৬ নিয়ে আসার কথা রয়েছে অ্যাপলের। অ্যাপলের নতুন স্মার্টওয়াচে আরও ভাল নিরাপত্তার জন্য টাচআইডি যোগ হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি অন্যান্য গুরুত্বপূর্ণ আপগ্রেডের মধ্যে এলটিই, এবং ওয়াই ফাই ৬ সামঞ্জস্যতা, পালস গণনার প্রযুক্তি এবং স্লিপ ট্র্যাকিংও আসতে পারে নতুন ওয়াচ ৬ সিরিজে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন