৭০ শতাংশ মেসেঞ্জার গ্রুপ কল গ্রাহক বেড়েছে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 503 ভিউজ

নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ ভিডিও কল গ্রাহক বেড়েছে ৭০ শতাংশ। ফেসবুক এবং ইনস্টাগ্রাম লাইভের বদলে গ্রুপ ভিডিও কলে আগের চেয়ে বেশি সময় ব্যয় করছেন গ্রাহক। ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদন বলছে, গত সপ্তাহের শেষে ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ ভিডিও কলের গ্রাহক বেড়েছে ৭০ শতাংশ। আর গ্রাহক গ্রুপ ভিডিও কলে যে সময় ব্যয় করছেন বিশ্বজুড়ে তার পরিমাণও বেড়ে দ্বিগুণ হয়েছে।

একইভাবে এক বছর আগের চেয়ে হোয়াটসঅ্যাপে ভয়েস এবং ভিডিও কলের সংখ্যাও দ্বিগুণ হয়েছে, বিশেষভাবে যে অঞ্চলগুলো করোনাভাইরাসে বেশি আক্রান্ত হয়েছে সে অঞ্চলগুলোতে কলের সংখ্যা বেড়েছে। সোমবার ফেসবুকের পক্ষ থেকে এক ঘোষণায় বলা হয়, রাষ্ট্রীয় এবং ইউএন স্বাস্থ্য সংস্থাগুলোকে ডেভেলপার অংশীদারদের সঙ্গে সংযুক্ত করতে সহায়তা করা হবে। এই ডেভেলপার অংশীদাররা করোনাভাইরাস মোকাবেলায় সবচেয়ে কার্যকর উপায়ে মেসেঞ্জার ব্যবহার করতে সংস্থাগুলোকে সহায়তা করবে।

“আমাদের ডেভেলপার অংশীদাররা বিনামূল্যে সেবা দেবে, স্থানীয় জনগণের মধ্যে মেসেঞ্জারের মাধ্যমে কীভাবে নিয়মিত তথ্য শেয়ার করা যায় এবং সাধারণ প্রশ্নগুলোর উত্তর কীভাবে স্বয়ংক্রিয় ব্যবস্থায় দ্রুত দেওয়া যায় তা এই গুরুত্বপূর্ণ সংস্থাগুলোকে তা দেখানো হবে,”– ফেইসবুক । একটি অনলাইন হ্যাকাথনও চালু করছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি। এই হ্যাকাথনে ডেভেলপারদেরকে অমন্ত্রণ জানানো হচ্ছে, যাতে করোনাভাইরাস সম্পর্কিত সমস্যাগুলোর মেসেজিং সমাধান বের করা যায়।

প্রতিযোগীদের উদ্ভাবনে সমর্থনের জন্য মেসেঞ্জার টুল এবং কনটেন্টের পাশাপাশি শিক্ষামূলক উপকরণ সরবরাহ করা হবে বলেও জানানো হয়েছে। প্রতিষ্ঠানের পক্ষ থেকে আরও বলা হয়, “ধারণাকে বাস্তব রূপ দিতে বিজয়ীরা ফেসবুকের প্রকৌশলীদের সহায়তা পাবেন।”

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন