স্মার্টফোন আনলো টিকটকের মালিকানা প্রতিষ্ঠান বাইটডান্স

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 323 ভিউজ

চীনভিত্তিক সোস্যাল মিডিয়া কোম্পানি বাইটডান্স তাদের প্রথম স্মার্টফোন উন্মোচন করেছে। টিকটক অ্যাপ দিয়ে খুব অল্প সময়ে পরিচিতি পেয়েছে বাইটডান্স। এবার স্মার্টিসান টেকনোলজি নামের এক ডিভাইস নির্মাতার সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে নিজেদের প্রথম স্মার্টফোন এনেছে প্রতিষ্ঠানটি। খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

চলতি বছরের শুরুর দিকে স্মার্টফোন উন্মোচনের ঘোষণা দিয়েছিল বাইটডান্স কর্তৃপক্ষ। ওই সময় প্রতিষ্ঠানটির এক মুখপাত্র জানান, তারা সোস্যাল মিডিয়া অ্যাপ টিকটক, ভিডিও সেবা ও সংবাদভিত্তিক অ্যাপের কার্যক্রম জোরদারের পাশাপাশি নতুন খাতে ব্যবসা সম্প্রসারণে জোর দিচ্ছেন। এরই অংশ হিসেবে স্মার্টিসান টেকনোলজির সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে স্মার্টফোন তৈরি ও উন্মোচনের পরিকল্পনা নেয়া হয়েছে। এ নিয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি চুক্তিও সম্পন্ন হয়েছে।

বাইটডান্সের প্রথম স্মার্টফোনের নাম ‘নাট প্রো ৩’। চীনে ডিভাইসটির নাম হবে ‘স্মার্টিসান প্রো ৩’। ৬ দশমিক ৩৯ ইঞ্চি ডিসপ্লের এ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর আছে। ডিভাইসটিতে ৪৮, ১৩, ৮ ও ৫ মেগাপিক্সেলের কোয়াড রিয়ার ও ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন