স্টোরিজ ফিচার এবার টুইটারে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 488 ভিউজ

ফেসবুকের একটি জনপ্রিয় ফিচার হচ্ছে মাইস্টোরিজ। যেখানে একজন ইউসার তার প্রতিদিনের আবেগ অনুভূতির বিভিন্ন স্টোরি শেয়ার করেন। তাই এখন তো ইউজাররা দেখা যায় নিউজফিড থেকে ফেসবুক স্টোরিজেই বেশি সময় ব্যয় করছেন। এবার জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটারে মাই স্টোরির আদলে ‘ফ্লিটস’ নামের নতুন ফিচার নিয়ে আসছে।

টুইটার কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, হঠাৎ কোনো চিন্তা বা অনুভূতি কিছু সময়ের জন্য প্রকাশ করতে ফ্লিটস ফিচারটি কাজ করবে। যা ফেসবুক স্টোরিজের ন্যায় স্বয়ংক্রিয়ভাবে ২৪ ঘণ্টা পরে মুছে যাবে। তবে ফ্লিটসে রি-টুইট কিংবা লাইক,রিপ্লাই দেওয়া যাবে না। শুধুমাত্র রিঅ্যাক্ট দেওয়া যাবে। টুইটার ফ্লিটসে ২০ সেকেন্ড থেকে সর্বোচ্চ ২ মিনিট দৈর্ঘ্যের ভিডিও এতে পোস্ট করা যাবে। তবে হোয়াইট পাবলিশার্সরা ১০ মিনিট দৈর্ঘ্যের ভিডিও পোস্ট করতে পারবে।

তবে নতুন ফিচারটির কথা শুনে খুশির বদলে অখুশি হয়েছেন টুইটার ভক্তরা। কারণ নতুন ফিচারের জন্য টুইটারের ট্রেন্ড ফিচারটি থাকবে না। এজন্য ইতোমধ্যে হ্যাশট্যাগ দিয়ে #RIPTwitter ট্রেন্ড শুরু হয়েছে। টুইটার ভক্তরা ট্রেন্ড ফিচার বন্ধ করে এই ফিচার চান না।

প্রাথমিকভাবে এই ফিচারটি ব্রাজিলের ইউজারদের জন্য উন্মুক্ত করা হয়েছে। হোম পেইজে থেকে উপরে গোলাকার প্লাস চিহ্নতে ক্লিক করে পোস্ট, ছবি ও জিআইএফ যুক্ত করা যাবে ফ্লিটসে। প্রসঙ্গত, সর্বপ্রথম স্ন্যাপচ্যাট স্টোরিজ নামের এই ফিচারটির সঙ্গে ইউজারদের পরিচয় করিয়ে দেয়। এর পরবর্তীতে ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপসহ ইউটিউবেও বেশ জনপ্রিয়তা লাভ করেছে ফিচারটি।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন