সিটিও ফোরাম হাইটেক পার্কে জায়গা পাচ্ছে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 380 ভিউজ

চালু হলো দেশের প্রথম ক্লাউড ইনোভেশন সেন্টার। আমাজনের সহযোগিতায় বৃহস্পতিবার রাতে ভার্চুয়াল আয়োজনে সিটিও ফোরাম বাংলাদেশ ইনোভেশন সেন্টার উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ক্লাউড, এআই, ব্লকচেইনসহ নতুন নতুন প্রযুক্তি শিখতে এই উদ্যোগ তরুণদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে ‍তুলতে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেছেন প্রতিমন্ত্রী।

বক্তব্যে চাহিদা অনুযায়ী, সিটিও ফোরামকে ফিজিক্যাল ইনোভেশন সেন্টার গড়ে তুলতে হাইটেক পার্কে জায়গা দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি। বিজয় দিবসের সূবর্ণ জয়ন্তীতে ইনোভেশন সেন্টার থেকে প্রাপ্ত আইডিয়া থেকে হ্যাকাথন আয়োজনের পরিকল্পনার কথা জানান সিটিও ফোরাম সভাপতি তপন কান্তি সরকার।

বাংলাদেশ সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব এবং সিটিও ফোরাম বাংলাদেশের সহ-সভাপতি বিকর্ণ কুমার ঘোষের সঞ্চালনায় উদ্বোধনী আয়োজনে অডিও ভিজুয়াল উপস্থাপনার মাধ্যমে ইনোভেশন সেন্টারের কার্যক্রম তুলে ধরেন সি টি ও ফোরামে যুগ্ন সচিব এবং ইউসিবিএল ব্যাংক-এর ডিএমডি আবদুল্লাহ আল মামুন।

বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, ইনোভেশন সেন্টার এর টেকনিক্যাল লিড, ও বাংলালিংক এর আই টি ডিরেক্টর সোহাইল রেজা, পূবালী ব্যাংকের সিওও মোহাম্মাদ আলী এবং আমাজন ওয়েব সার্ভিস-এর এশিয়া প্যাসেফিক সলিউশন আর্কিটেক্ট ডিপার্টমেন্ট প্রধান মাহাদি উজ জামান।

ইনোভেশন সেন্টারের  ট্রেনিং প্রোগ্রামের সঙ্গে যুক্ত প্রশিক্ষণার্থী ছাড়াও  সিটিও ফোরাম বাংলাদেশ কার্যনীর্বাহি সদস্য ও ফেলো সদস্যরাও অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন