মুকেশ আম্বানি লকডাউনে প্রতি ঘণ্টায় ৯০ কোটি কামিয়েছেন

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 305 ভিউজ

বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ব্যক্তির তালিকায় একমাত্র ভারতীয় মুকেশ আম্বানি। করোনার কারণে চলা লকডাউনে যখন ভারতে একের পর এক কলকারখানা, কোম্পানি বন্ধ হয়েছে। সে সময় সমান তালে অর্থ কামিয়েছেন তিনি। ফেসবুক থেকে শুরু করে একাধিক বহুজাতিক সংস্থা তার সংস্থার শেয়ার কিনে অংশীদার হয়েছে। আর ফুলেফেঁপে উঠেছে আম্বানির সম্পদ।

মুকেশ আম্বানির ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ এখন দাঁড়িয়েছে ৬,৫৮,৪০০ কোটি রুপি। শুধু ফেসবুক, গুগল, সিলভার লেকের মতো দুনিয়াখ্যাত সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে তিনি ঘরে তুলেছেন দুই লাখ ৭৭ হাজার ৭০০ কোটি রুপি।

হিসাবে করে দেখা গেছে, করোনায় লকডাউন চলাকালে প্রতি ঘণ্টায় ৯০ কোটি রুপি কামিয়েছেন মুকেশ আম্বানি। তার মোট সম্পত্তির পরিমাণ এশিয়ার ধনীতম ব্যক্তির শিরোপা দিয়েছে তাকে।

তার মোট সম্পত্তি তালিকায় থাকা বাকি পাঁচ জনের সম্মিলিত সম্পদের তুলনায় অনেক বেশি। একাধারে তিনি বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি হয়েছেন। ভারতে সবার শীর্ষে মুকেশ আম্বানিই। দ্বিতীয় স্থানে রয়েছেন লন্ডন নিবাসী হিন্দুজা ব্রাদার্স। উইপ্রোর আজিম প্রেমজি রয়েছেন পঞ্চম স্থানে।

এদিকে, মুকেশের সাম্রাজ্য ফুলেফেঁপে উঠলেও তার ভাই অনিল আম্বানি দেউলিয়া ঘোষণা করেছেন নিজেকে। তিনি নাকি বউয়ের গয়না বেচে মামলার খরচ জোগাচ্ছেন।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন