নতুন যুদ্ধ ফোর্টনাইট নিয়ে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 283 ভিউজ

অ্যান্ড্রয়েড এবং আইওএস প্লাটফর্মে শির্ষ ৫ গেমের অন্যতম এপিক গেমসের অনলাইন যুদ্ধের রয়েল ভিডিও গেম ফোর্টনাইট। গোটা বিশ্বে ৩৫ কোটিরও বেশি খেলোয়াড় রয়েছেন গেমটির। এদের বেশির ভাগই শিশু-কিশোর। কিন্তু গত বৃহস্পতিবার অ্যাপল ও গুগল নিজ নিজ অ্যাপ স্টোর থেকে মুছে দিয়েছে ফোর্টনাইট। ফোর্টনাইটের বিরুদ্ধে অভিযোগ, অ্যাপ স্টোরের ‘ইন-অ্যাপ পারচেস’ নীতি মানেনি গেমটি।

এরপর থেকেই প্রায় সব ডিভাইস থেকে বিনামূল্যে খেলার উপযোগী গেমটি এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। এমন পরিস্থিতিতে অ্যাপলের নীতিমালা নিয়ে প্রশ্ন তুলেছে ও আইনের আশ্রয় নিয়েছে ফোর্টনাইট মালিক এপিক গেমস। অ্যাপের “ইন-অ্যাপ পারচেস” আয়ের ৩০ শতাংশ নিয়ে যাওয়ায় সমালোচনা করেছে প্রতিষ্ঠানটি।

মূলতঃ ব্যবহারকারীদেরকে স্বল্প খরচে সরাসরি এপিক থেকে কেনার সুযোগ করে দিয়েছিল ফোর্টনাইট সিইও টিম সুইনি। আর এতেই চটেছে প্রথমে অ্যাপল, পরে গুগল।

এদিকে বৃহস্পতিবার অ্যাপলের ১৯৮৪ সালের বিখ্যাত বিজ্ঞাপনকে কটক্ষ করে ফোর্টনাইটের ভেতরে, ইউটিউবে ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপন ছেড়েছে এপিক। সঙ্গে জুড়ে দিয়েছে হ্যাশট্যাগ “ফ্রিফোর্টনাইট”। সামাজিক মাধ্যমে ট্রেন্ডিংয়ে চলে এসেছিল হ্যাশট্যাগটি। টিকটকে প্রায় দুই কোটি ৬০ লাখ ভিউ পেয়েছে ভিডিওটি।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন