টিকটক বাংলাদেশ থেকে ‘আপত্তিকর’ ভিডিও সরাচ্ছে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 310 ভিউজ

বাংলাদেশ থেকে আপলোড হওয়া ‘আপত্তিকর’ ভিডিও সরিয়ে ফেলতে শুরু করেছে মাইক্রোব্লগিং ভিডিও সাইট টিকটক। সরকারের পক্ষ থেকে কয়েকটি ভিডিওর বিষয়ে আপত্তি জানানোর পর ইতোমধ্যে টিকটক সেগুলো সরিয়ে ফেলেছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযাগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, “টিকটক কর্তৃপক্ষকে বুধবার ১০টির মতো আপত্তিকর ভিডিও দেওয়ার পর সরিয়ে ফেলেছে। শুধু টিকটক নয় ফেসবুক ও ইউটিউব কর্তৃপক্ষের সাথে আলোচনায়ও অগ্রগতি রয়েছে।”

আর এ কারণেই আপতত টিকটক বন্ধের কোনো পরিকল্পনা নেই বলেও জানিয়েছেন মন্ত্রী। মোস্তাফা জব্বার জানিয়েছেন, বুধবার রাতে আপত্তিকর ভিডিও নিয়ে আলাপকালে বাংলাদেশ থেকে আপলোড হওয়া আপত্তিকর ভিডিওগুলো তারা রিভিউ করে সরিয়ে ফেলার আশ্বাস দিয়েছিলো টিকটক কর্তৃপক্ষ।

তিনি বলেন, “টিকটকের বাংলাদেশ প্রতিনিধির সঙ্গে কথা হওয়ার পর সিঙ্গাপুরে অবস্থান করা হেলেনা নামে টিকটকের এক পরিচালকের সঙ্গেও কথা হয়। ফোনে তাকে বুঝানো হয়েছে অন্যান্য দেশের মতো বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা এক রকম নয়। যে ভিডিও অন্যান্য দেশে স্বাভাবিক আমাদের দেশে তা অস্বাভাবিক। সে কথা শুনে আশ্বাস দিয়েছেন, বাংলাদেশের ভিডিওগুলো রিভিউ করে আপত্তিকর ভিডিও সরিয়ে ফেলবে।”

এর আগে বুধবার এক ফেইসবুক পোস্টে টেলিযোগাযোগমন্ত্রী লেখেন, “টিকটক নিয়ে প্রচুর অভিযোগ পাচ্ছি। অনুগ্রহ করে বাজে ভিডিওগুলোর লিঙ্ক ইনবক্সে দিন। যারা পর্নো লিঙ্ক পাঠিয়েছিলেন সেগুলো বন্ধ হয়েছে। যদি কোনোটা না হয়ে থাকে তবে ইনবক্সে দিন।” টিকটিক নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার পর অনেকগুলো ভিডিও লিংক তার ইনবক্সে পাঠানো হয়েছে বলে জানান মোস্তাফা জব্বার।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন