জেনে রাখা উচিত গাড়ি কেনার আগে আপনার ৬ টি গুরুত্বপূর্ণ বিষয়

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 437 ভিউজ

নতুন গাড়ি কেনা এমন একটি জিনিস যা কখনই তাড়াহুড়া করা উচিত নয়। এটি একটি ব্যয়বহুল ক্রয় এবং আপনার প্রচুর অর্থ ব্যয় করার আগে আপনাকে এটির জন্য নির্দিষ্ট পরিমাণ চিন্তাভাবনা করা উচিত এবং আপনার পক্ষে উপযুক্ত নয় এমন একটি গাড়ি নিয়ে শেষ করতে হবে। গাড়ি কেনার আগে অনেকগুলি বিষয় বিবেচনা করতে হবে তাই চূড়ান্ত সিদ্ধান্তে আসার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনি প্রচুর সময় নিচ্ছেন। সেই গাড়িটি ক্রয়টি করার আগে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ছয়টি বিষয় সম্পর্কে ভাবতে হবে।

১. গাড়িটির প্রয়োজনীয়তা নির্ধারণ করুন

আপনার বিশেষ প্রয়োজনের উপর নির্ভর করে আপনার প্রথমে যে ধরণের গাড়িটি কিনতে হবে তা বিবেচনা করা উচিত। উদাহরণস্বরূপ, যদি আপনার বাচ্চা থাকে বা আপনার সন্তান ধারণের পরিকল্পনা থাকে তবে আপনার জন্য একটি গাড়ি দরকার যা আপনার পরিবারকে উপযুক্ত করবে। আপনি যে বৈশিষ্ট্যগুলি চান সেগুলির একটি তালিকা লিখুন যেমন একটি সাউন্ড সিস্টেম, সানরুফ, উত্তপ্ত আসন ইত্যাদি এবং আপনি কতবার এবং কোথায় গাড়ি চালাবেন তা নির্ধারণ করুন। এগুলি সমস্ত কারণ যা আপনাকে অনুসন্ধান করা উচিত এমন যানবাহনের ধরণটি নির্ধারণ করবে।

২. গাড়ি স্বল্প মুল্য বা অফারের লোভে পড়বেন না

আপনাকে গাড়ির জন্য আরও অর্থ প্রদানের উপায় হিসাবে আপনাকে সমস্ত ধরণের অতিরিক্ত অফার দেওয়া হবে। এই লোভে পড়বেন না। কেবলমাত্র আপনি যা চান তা নিয়ে যান এবং দ্রুত কথা বলার বিক্রয়কারী লোকদের দ্বারা বোকা বানাবেন না। আপনি অবশ্যই তাদের সামর্থ্য করতে পারেন এবং সিদ্ধান্ত নিতে পারেন যে আপনি সেগুলি চান না। কিছু অতিরিক্ত থাকা দুর্দান্ত হতে পারে তবে তা যদি আপনার বাজেটের সাথে না খায় তবে প্রয়োজনীয় কিছুতে কথা বলবেন না।

৩. আপনার বাজেট নির্ধারন করুন

এটি আপনার প্রথমে করা প্রথম কাজগুলির মধ্যে একটি কারণ যদি আপনি কোনও বাজেট সেট না করেন তবে আপনি এমন অর্থ প্রদানের সমাপ্তি করতে পারবেন যা আপনি সত্যিই কিনতে পারবেন না। আপনি সত্যিই সেই ব্যয়বহুল স্পোর্টস গাড়িটি পেতে চাইতে পারেন তবে আপনি কি সত্যিই তা কেনার সামর্থ আছে ? আপনার বাজেটের দিকে তাকানোর সময় কোনও যানবাহনকে অর্থ দেওয়ার বিভিন্ন উপায় সম্পর্কে অবশ্যই নিশ্চিত হন। যদি আপনার হাতে নগদ টাকা থাকে তবে আপনি একটি বড় পেমেন্ট করতে পারেন এবং কম পেমেন্টও করতে পারেন। গাড়ি সম্পর্কে জিজ্ঞাসা করুন গাড়ী সম্পর্কে আপনার ব্যাংকের সাথে কথা বলুন এবং লিজ দেওয়ার দিকেও নজর দিন যাঁরা নিয়মিত বাণিজ্য করতে চান তাদের পক্ষে প্রায়শই দুর্দান্ত বিকল্প। গাড়ির বীমা, যানবাহনের নিবন্ধকরণ এবং অন্যান্য ব্যয়ের মতো বিষয়গুলি অন্তর্ভুক্ত করতে ভুলবেন না।

৪. আপনার প্রয়োজনের সাথে সামন্জস্যপূর্ন গাড়ি কিনুন

সেখানে প্রচুর দুর্দান্ত চুক্তি রয়েছে যা আপনাকে সত্যিকারের প্রয়োজনীয় যানবাহনটি থেকে বিরত রাখতে পারে। আপনি আপনার জীবনযাত্রার জন্য সম্পূর্ণরূপে ভুল এমন কিছু পেয়ে যেতে পারেন কেবলমাত্র আপনাকে এমন একটি চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল যা আপনি অনুভব করেছিলেন যে আপনি অস্বীকার করবেন না। এটি প্রথমে ফিরে যায়। আপনার সঠিক ড্রাইভিং প্রয়োজনীয়তা বিবেচনা করুন এবং নিশ্চিত করুন যে আপনি যে যানটি বেছে নিয়েছেন সেগুলি সেই প্রয়োজনগুলির সাথে খাপ খায়।

৫. ব্র্যান্ড বা ডিলার সম্পর্কে জানুন

ব্র্যান্ড এবং ডিলার সম্পর্কে আপনি যত বেশি জানেন, আলোচনার সময় আপনার কাছে আরও বেশি থাকবে। ডিলাররা চায় না লোকেরা এই গবেষণা করুক কারণ এর অর্থ হল যে তারা দাম কমানোর উপায় সম্পর্কে সচেতন হবে। গাড়ির দাম দেখুন, মডেল এবং ব্র্যান্ডগুলির মধ্যে দামের তুলনা করুন এবং কোনও অর্থ ব্যয় করার আগে বিভিন্ন দামের মূল্য উদ্ধৃতি পান।

৬. ভালো মানের ব্র্যান্ড এর গাড়ি নির্বাচন করুন

আপনার জন্য ঠিক যেটি উপযুক্ত তা খুঁজে পেতে আপনার একই যানবাহনের বিভাগে কমপক্ষে দুটি বা তিনটি ব্র্যান্ডের তুলনা করার চেষ্টা করা উচিত। এমন অনেক ব্র্যান্ড রয়েছে যা আপনার অর্থের জন্য অন্যের চেয়ে বেশি মূল্য দেয় তাই আপনাকে সেরা সিদ্ধান্ত নিতে সহায়তা করার জন্য আপনার গবেষণা করা এবং বিভিন্ন দাম বৈশিষ্ট্য ইত্যাদির তালিকা তৈরি করে রাখা ভালো ধারণা।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন