গুগল অ্যাসিস্ট্যান্ট ৪২ টি ভাষায় ওয়েব পেজ পড়ে শোনাবে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 313 ভিউজ

জনপ্রিয় ভার্চুয়াল গুগল অ্যাসিস্ট্যান্ট এখন থেকে ৪২টি ভাষায় ওয়েব পেজ পড়ে শোনাতে পারবে ইউজারকে। এবছরের শুরুতে কনজিউমার ইলেকট্রনিকস ইভেন্টে গুগল অ্যাসিস্ট্যান্ট এই ফিচারের শোকেস করে। যা বর্তমানে বিশ্বব্যাপী সব অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

গুগল অ্যাসিস্ট্যান্টের আর্টিকেল রিডিং বা প্রবন্ধ পড়ে শোনানোর ফিচারের সঙ্গে ওয়েব পেজ পড়ে শোনাতে পারবে। এজন্য ইউজারকে ভয়েজ কমান্ড দিতে হবে ‘হেই গুগল, রিড ইট’ অথবা ‘হেই গুগল রিড দিস পেজ।’ এই ফিচারটি অন থাকা অবস্থায় ফোনের স্ক্রিনে যে আর্টিকেলটি পড়া হচ্ছে তার অংশগুলো হাইলাইট হতে থাকবে। এছাড়া ইউজার চাইলে রিডিং স্পিড নির্ধারণ করে দিতে পারবে।

গুগল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, এই ফিচারটি ৪২ টি ভাষায় সাপোর্ট করবে। অর্থাৎ ওয়েব পেজ ৪২টি ভাষায় অনূদিত হবে এবং সেই ভাষায় পড়ে শোনাবে। আর্টিকেল রিডিং ফিচারে ৪২ টি ভাষার মধ্যে বাংলা, হিন্দি, উর্দু, তামিল, নেপালি ইত্যাদি ভাষা অন্তর্ভুক্ত রয়েছে।

মূলত ডিভাইসে ছোট অক্ষরের লেখা পড়তে যাদের কষ্ট হয় কিংবা ইউজার যখন অন্য কোনো কাজে ব্যস্ত তখন গুগল অ্যাসিস্ট্যান্টকে নির্দেশনা দিয়ে প্রয়োজনীয় তথ্যটি জেনে নিতে পারবে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন