অ্যাপল ৬০ হাজার চীনা অ্যাপের আপডেট বন্ধ করে দিল

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 473 ভিউজ

চীনের জনপ্রিয় ৫৯ টি অ্যাপ কে ব্যান করেছে ভারত। যাকে অনেকে ডিজিটাল স্ট্রাইক আখ্যা দিয়েছে। সরকার দ্বারা ব্যান করা তবে এইবার চীনকে এবার ঝটকা দিল টেক কোম্পানি অ্যাপল ও।

আপনারা জেনে থাকবেন অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে যেমন গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড বা আপডেট করতে হয়। তেমনি অ্যাপলডিভাইসের জন্য অ্যাপ স্টোরে থাকা হাজার হাজার চীনা অ্যাপের আপডেট স্থগিত করেছে অ্যাপল। সরকারি লাইসেন্স না থাকায় অ্যাপল এই সিদ্ধান্ত নিয়েছে। ফিনান্সিয়াল টাইমসের প্রতিবেদন অনুসারে, অ্যাপল যে অ্যাপ্লিকেশনগুলির আপডেট স্থগিত করেছে সেগুলি সমস্ত গেমিং অ্যাপ।

ফেব্রুয়ারিতে অ্যাপল সমস্ত গেম ডেভেলপারদের লাইসেন্স দেখানোর জন্য ৩০ জুন পর্যন্ত সময় দিয়েছিল, কিন্তু ডেভেলপাররা কোনও লাইসেন্স না দেখাতে পারায়, অ্যাপল এই সিদ্ধান্ত নিয়েছে। আসলে, অ্যাপলকে স্থানীয় নিয়ম মেনে চলার জন্য সরকার দ্বারা চাপ দেওয়া হচ্ছিলো। সরকারের চাপের পরেই অ্যাপল সমস্ত গেম ডেভেলপারদের কাছ থেকে সরকারী লাইসেন্স দাবি করেছিল।

অ্যাপল অ্যাপ স্টোরের চীনে বিরাট বাজার। কেবল চীন থেকে অ্যাপল অ্যাপ স্টোর $ ১৬.৪ বিলিয়ন আয় করে, যা কেবল গেমিং অ্যাপ থেকে আসে। অ্যাপলের এই সিদ্ধান্তে ৬০,০০০ এর বেশি গেমিং অ্যাপের আপডেট স্থগিত আছে। ২০১০ সাল থেকে এখনও পর্যন্ত কেবল ৪৩,০০০ ডেভেলপার লাইসেন্স জমা দিয়েছেন।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন