অ্যাপল সুযোগের অপব্যবহার করছে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 290 ভিউজ

অ্যাপল ইনকরপোরেটেড অ্যাপ স্টোরের মাধ্যমে সুযোগের অপব্যবহার করছে বলে দাবি করছে ওয়াচডগ খ্যাত রাশিয়ার ফেডারেল অ্যান্টিমনোপলি সার্ভিস (ফ্যাস)। খবর রয়টার্সের। ফ্যাসের পক্ষ থেকে জানানো হয়, সমস্যা সমাধানে শিগগিরই অ্যাপলের বিরুদ্ধে একটি আদেশ জারি করা হবে।

অ্যাপলের এক মুখপাত্র জানান, ফ্যাসের আদেশ জারির বিপরীতে আপিল করবে তারা। ফ্যাস জানিয়েছে, অ্যাপলের মোবাইল ফোনে কোনো অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হলে তা শুধু অ্যাপলের নিজস্ব অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করা সম্ভব। থার্ড পার্টির কাছ থেকে কোনো অ্যাপ ডাউনলোড করা হলে তা অ্যাপ স্টোর থেকে ব্লক করে দেওয়া হয়। সম্পূর্ণ আইনবহির্ভূত।

এর আগে থার্ড পার্টি থেকে ডাউনলোড করা ‘সেইফ কিডস’ নামের একটি অ্যাপ্লিকেশনের ইন্সটলেশন আইফোনে ব্লক করে দেওয়ায় অভিযোগ জানায় সাইবার সিকিউরিটি কোম্পানির ক্যাস্পারস্কাই ল্যাব। ক্যাস্পারস্কাইয়ের এ অভিযোগের সূত্র ধরেই অ্যাপলের বিরুদ্ধে তদন্তে নামে ফ্যাস।

সাইবার সিকিউরিটি ক্যাস্পারস্কাই জানায়, অ্যাপল স্ক্রিন টাইম এবং ১২তম ভার্সনের যে প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপ বাজারে ছেড়েছে তার কিছু ফাংশন ক্যাস্পারস্কাইয়ের সাথে নকল। এদিকে অ্যাপল জানায়, কিছু অ্যাপ তারা সরিয়ে দিয়েছে। কারণ অ্যাপগুলো তাদের গ্রাহকদের গোপনীয় ইস্যু লঙ্ঘন করে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন