৫জি আইপ্যাড প্রো করোনাভাইরাস সংকটে পেছালো

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 344 ভিউজ

করোনাভাইরাস মহামারীর প্রভাবে সম্ভবত নির্ধারিত সময়ে মিনি-এলইডি পর্দার ৫জি আইপ্যাড প্রো উন্মোচন করতে পারবে না প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। চলতি বছরের দ্বিতিয়ার্ধে নতুন এই আইপ্যাডটি উন্মোচনের কথা থাকলেও চীনের ইকোনোমিক ডেইলি নিউজের প্রতিবেদনে দাবি করা হয়েছে ২০২১ সালের আগে উন্মোচন করা হবে না ডিভাইসটি।

গুজব ছিল, চলতি বছরের সেপ্টেম্বরে নতুন আইফোনের সঙ্গেই উন্মোচন করা হবে ১২.৯ ইঞ্চি মিনি-এলডি পর্দার আইপ্যাড প্রো। এ বছরের আইফোনেও ৫জি সংযোগ থাকার সম্ভাবনা রয়েছে। ডিভাইসগুলোর জন্য নিজেরাই ৫জি অ্যান্টেনা বানিয়েছে অ্যাপল।

অন্যদিকে ৫জি আইপ্যাডে কোয়ালকমের বেইজব্যান্ডগুলোরও সমর্থন থাকবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস। সাধারণ এলসিডি পর্দার চেয়ে মিনি-এলইডি পর্দায় বেশি উজ্জ্বলতা এবং কনট্রাস্ট পাওয়া যাবে বলেই আশা করা হচ্ছে।

গত মাসেই, ‘তথ্য ফাঁসকারী’ জন প্রসার দাবি করেছেন চলতি বছরের শেষ দিকে নতুন আইপ্যাড প্রো উন্মোচন করবে অ্যাপল। ৫জি সংযোগ এবং এ১৪এক্স চিপ ছাড়া ডিভাইসটির অন্যান্য হার্ডওয়্যারে কোনো পরিবর্তন থাকবে না। অন্যদিকে খ্যাতনামা অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়ো দাবি করেছেন মিনি-এলইডি পর্দার ছয়টি পণ্য বানাচ্ছে অ্যাপল। ২০২০ সালের তৃতীয় প্রান্তিকে এ১৪এক্স প্রসেসরের ১২.৯ ইঞ্চি একটি আইপ্যাড প্রো উন্মোচন করবে প্রতিষ্ঠানটি।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন