৩৫ পয়েন্টে ফ্রি ইন্টারনেট কক্সবাজার সমুদ্র সৈকতের

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 401 ভিউজ

কক্সবাজার সমুদ্র সৈকত এলাকার গুরুত্বপূর্ণ পর্যটক বহুল এলাকায় ৩৫ টি ফ্রি ওয়াই-ফাই জোন উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার (১৫ ফেব্রুয়ারি) কক্সবাজার সংস্কৃতিক কেন্দ্রে আয়োজিত আনুষ্ঠানে এই সেবার উদ্বোধন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রযুক্তি আমাদের নতুন প্রজন্ম খুব ভালোভাবে নিয়েছে । ডিজিটাল বাংলাদেশ গড়বে তরুণ সমাজেই। তরুণ সমাজ তথ্য ও প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবে। প্রযুক্তি হচ্ছে সেই সকল উপাদান যা মানুষকে বিভিন্ন কাজ করার ক্ষেত্রে সহায়তা প্রদানের মাধ্যমে মানবজীবনকে সহজ করে তোলে। তিনি তরুণ সমাজের উদ্দেশ্যে বলেন, প্রযুক্তি আশীর্বাদ নিয়ে প্রযুক্তির যথাযথ জ্ঞানের মাধ্যমে নিজেদের তৈরি করার আহ্বান জানান ।

এসময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্নেল (অবঃ) ফোরকান আহমেদ, কক্সবাজার-২ এর সংসদ সদস্যআশেক উল্লাহ রফিক, – বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্রমতে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের তত্ত্বাবধানে কক্সবাজারের বাসস্টপ, হিমছড়ি, স্টেডিয়াম, জজ কোর্ট, প্রেসক্লার সহ ৩৫টি ওয়াইফাই জোনে ৭৪ টি রাউটার স্থাপন করা হয়। একেকটি রাউটার ৩ হাজার মিটার রেডিয়াস এলাকা জুড়ে ইন্টারনেট সুবিধা দেবে। ক্যাপাসিটি অনুযায়ী ৩০ মিটার করে ২ হাজার ৭২৭ মিটার জুড়ে ৭ হাজার ৪০০ জন এটি ব্যবহার করবে। একেকটি পয়েন্টে ২০ এমবিপিএস ব্যান্ডউইথ ব্যবহার করা যাবে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন