ডিসেম্বরে ৮ গুণ কমেছে লোকসান, আশার আলো ভোডাফোনে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 291 ভিউজ

সর্বশেষ ত্রৈমাসিকে তাদের ৮৩ হাজার ফোর জি গ্রাহক সংখ্যা বেড়েছে বলে জানিয়েছে ভোডাফোন আইডিয়া। তাদের গ্রাহক বেড়ে দাঁড়িয়েছে ১০.৪২ কোটি।অক্টোবর থেকে ডিসেম্বর- এই তিন মাসে ভোডাফোন আইডিয়ার নিট লোকসান হয়েছে ৬,৪৩৮.৮ কোটি। লোকসানের ধাক্কা সামলে একটু একটু করে ঘুরে দাঁড়াচ্ছে ভোডাফোন আইডিয়া।

অন্তত তেমনই ইঙ্গিত পাওয়া গেল বৃহস্পতিবার প্রকাশিত তাদের ডিসেম্বর ত্রৈমাসিকের ফলাফলে। অক্টোবর থেকে ডিসেম্বর- এই তিন মাসে ভোডাফোন আইডিয়ার নিট লোকসান কমে দাঁড়িয়েছে ৬,৪৩৮.৮ কোটি। অথচ সেপ্টেম্বর ত্রৈমাসিকে ৫০,৯২২ কোটি বিপুল লোকসানের মুখে পড়তে হয়েছিল ভোডাফোন এবং আদিত্য বিড়লা গোষ্ঠীর যৌথ মালিকানাধীন এই টেলিকম সংস্থাকে।

একই ভাবে ফোর জি গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ডিসেম্বর ত্রৈমাসিকে রাজস্ব আদায়ের পরিমাণ বেড়েছে ভোডোফোন আইডিয়ার। ওই ত্রৈমাসিকে অপারেশনস থেকে তাদের রাজস্ব আদায় হয়েছে ১১,০৮৯ কোটি। আগের ত্রৈমাসিকে এই খাতে ১০,৮৯৯ কোটি আয় হয়েছিল এই টেলিকম সংস্থাটির। একইভাবে টানা ১৪টি ত্রৈমাসিকের পরে তাদের গড় দৈনিক রাজস্বের পরিমাণও বৃদ্ধি পেয়েছে। সেপ্টেম্বর ত্রৈমাসিকের তুলনায় ডিসেম্বর ত্রৈমাসিকে ভোডাফোন আইডিয়ার অপারেটিং পারফরম্যান্স ০.৭ শতাংশ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৩,৪২০ কোটি টাকায়।

সর্বশেষ ত্রৈমাসিকে তাদের ৮৩ হাজার ফোর জি গ্রাহক সংখ্যা বেড়েছে বলে জানিয়েছে ভোডাফোন আইডিয়া। যার জেরে সংস্থার গ্রাহক বেড়ে দাঁড়িয়েছে ১০.৪২ কোটি। আর ডিসেম্বর ত্রৈমাসিকে প্রত্যেক গ্রাহকের থেকে গড় রাজস্ব আদায় তাদের বেড়ে দাঁড়িয়েছে ১০৯ টাকা। তার আগের ত্রৈমাসিকে যার পরিমাণ ছিল ১০৭ টাকা।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন