স্বাস্থ্য সুরক্ষার তথ্য হুয়াওয়ের স্মার্টওয়াচে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 362 ভিউজ

ওয়াচ জিটি’র পর নতুন একটি স্মার্টওয়াচ দেশের বাজারে নিয়ে এসেছে হুয়াওয়ে। ওয়াচ জিটি ২ নামে এ স্মার্টওয়াচটি স্পোর্টস ও ক্ল্যাসিক সংস্করণে পাওয়া যাচ্ছে। দৈনন্দিন জীবনে স্বাস্থ্য সুরক্ষার বিভিন্ন তথ্য পাওয়া যাবে স্মার্ট এ ডিভাইসটিতে।

হুয়াওয়ের ওয়াচ জিটি ২
স্মার্টওয়াচটি হাতঘড়ি হিসেবে ব্যবহারের পাশাপাশি প্রাত্যহিক জীবনের স্মার্ট অ্যাসিসট্যান্ট হিসেবেও কাজ করবে। এর সাহায্যে জানা যাবে হৃৎস্পন্দনের গতির বিভিন্ন বিবরণ, অনুশীলনের বিবরণ, ক্যালরি ক্ষয়ের মাত্রা। নান্দনিক ডিজাইনের এ ডিভাইস দিয়ে স্বাস্থ্য সম্পর্কিত সব ডেটার সার্বিক বিশ্লেষণও করা যাবে।

উন্নতমানের ব্যাটারি
পারফরমেন্স হুয়াওয়ের ওয়াচ জিটি ২ এ এমন কিছু ফিচার ও প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যার ফলে উন্নতমানের ব্যাটারি পারফরমেন্স পাওয়া যাবে। এতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব কিরিন এআই চিপ। এ চিপ ব্যবহারের ফলে বিদ্যুৎ অপচয় কম হবে। পাশাপাশি হাই অপারেশন পারফরমেন্সও নিশ্চিত করবে। ডুয়াল চিপ ডিজাইনসহ পাওয়ার সেভিং অ্যালগরিদম ২.০ প্রযুক্তি ব্যবহারের কারণে দীর্ঘসময় ধরে ব্যাটারি ব্যাকআপ দেবে। ঘড়িটি ২৪ ঘণ্টা হাতে পরিধান করলে দুই সপ্তাহের বেশি ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

নান্দনিক ডিজাইন
ওয়াচ জিটি ২ এর ডিজাইনে ক্ল্যাসিক হাতঘড়ি ও নতুনত্বের মিশেল রাখা হয়েছে। থ্রিডি কার্ভড ডিজাইনের বেজেললেস এ স্মার্টওয়াচটি ধুলেঅ ও পানিরোধী। অ্যামলয়েড ডিসপ্লের গোলাকার এ ওয়াচটি ৯.৪ মিলিমিটার সরু। ফলে এটি দেখতে নৈপুণ্যপূর্ণ, রুচিসম্মত, হালকা ও মজবুত। স্মার্টওয়াচটির ডিসপ্লে নিজের মতো করে পরিবর্তনের সুবিধাও রয়েছে। বিভিন্ন স্টাইল ও কালারের জন্য জিটি ২ হবে বৈচিত্র্যময়।

প্রফেশনাল স্পোর্টস ট্রেইনার
হুয়াওয়ের ওয়াচ জিটি ২’তে পাওয়া যাবে স্বাস্থ্য সুরক্ষার সব ধরনের ট্র্যাকিংয়ের ফলাফল। দৌড়ের মাত্রা, হৃদস্পন্দনের গতি, হাঁটার বিভিন্ন মাত্রার বিবরণ, ঘুমের বিভিন্ন পরিমাপ পাওয়া যাবে। কৃত্তিম বুদ্ধিমত্তা এবং হুয়াওয়ের ট্রুসিন প্রযুক্তির সাহায্যে স্মার্টওয়াচটি হৃদস্পন্দনের গতি জানিয়ে দেবে। এছাড়া সাঁতার কাটার সময়ও জানা যাবে হৃদস্পন্দনের গতি, ক্যালরি ক্ষয়ের বিবরণ, সাঁতার কাটার দূরত্ব ও এর গতি। এটি পানিরোধক হওয়ায় সাঁতার কাটলেও কোনো সমস্যা হবে না ওয়াচ জিটি ২ এর। ট্র্যাকিং সম্পর্কিত বিভিন্ন ডেটার সাহায্যে সার্বিক ফলাফলও দেবে স্মার্টওয়াচটি।

প্রাত্যহিক জীবনের স্মার্ট অ্যাসিসট্যান্ট
দৈনন্দিন জীবন আরও সহজ করতে হুয়াওয়ের ওয়াচ জিটি ২ তে ব্যবহার করা হয়েছে দারুণ কিছু ফিচার। ব্যায়াম, খেলাধুলা বা ব্যস্ত সময়ে এ ডিভাইসটি দিয়ে মোবাইল ফোনে কল করা যাবে ও রিসিভ করা যাবে। এ স্মার্টওয়াচেই ৫০০ এর মতো গান সংরক্ষণ করা যাবে। এর বিল্ড ইন স্পিকারে সেটি শোনাও যাবে। যুক্ত করা যাবে ব্লটুথ হেডফোনের সাথেও। ঘুমের ছয়টি গুরুত্বপূর্ণ বিষয়ের বিভিন্ন ধরনের ফলাফল জানাবে ওয়াচ জিটি ২।

এক নজরে
ডিসপ্লে- ১.২ ইঞ্চি অ্যামলেয়েড

রেজ্যুলেশন- ৩৯০*৩৯০ পিক্সেল

স্টোরেজ- ৪ জিবি

হেলথ ফিচার- ব্যয়াম, ঘুম, হাঁটাচলা ও হৃৎস্পন্দন ট্র্যাকিং অপারেটিং সিস্টেম হুয়াওয়ে ওয়্যারেবল প্ল্যাটফর্ম। অ্যান্ড্রওয়েড ও আইওএস সমর্থিত।

দাম- ১৮ হাজার ৯৯৯ টাকা (ক্ল্যাসিক সংস্করণ) এবং ১৬ হাজার ৯৯৯ টাকা (স্পোর্টস সংস্করণ )।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন