বিশ্বাসযোগ্যতা কমছে শাওমির ফোনের

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 302 ভিউজ

স্যামসাং আগামী কয়েক মাসে ভারতীয় স্মার্টফোন মার্কেটে শাওমির থেকে ভালো ফল করবে বলে জানিয়েছে ৯১মোবাইলস এর ভারতের মোবাইল মার্কেটের ভবিষৎ নিয়ে সমীক্ষা । বায়ার ইনসাইট সার্ভে ২০২০ তে দেখা গেছে, স্যামসাং আগামী কিছু মাসে ভারতীয় স্মার্টফোন মার্কেটে শাওমির থেকে ভালো ফল করবে।

সমীক্ষায় দেখা গেছে, স্মার্টফোন ব্যবহারকারীরা আগামী ১ বা ২ বছরের মধ্যে তাদের পরবর্তী হ্যান্ডসেট আপগ্রেডের জন্য চীনা কোম্পানি শাওমির বদলে দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং কে বেশি বেছে নিতে পারে। আবার কোনও ব্যক্তি জানিয়েছেন যে, তারা নতুন স্মার্টফোন হিসাবে স্যামসাং কে বেশি পছন্দ করেন।

আমরা দেখেছি ২০১৯ সালে স্যামসাং যেখানে ভারতীয় স্মার্টফোন মার্কেটের ১৭ শতাংশ দখল করে ছিল। ২০২০ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ২৪ শতাংশে। সেখানে শাওমির মার্কেট শেয়ার কমে ২০ শতাংশে এসেছে। যা ২০১৯ সালে ছিল ২৪ শতাংশ। সুতরাং এই ট্রেন্ড বাজার পরিবর্তনের সম্পূর্ণ ইঙ্গিত দেয়।

এই সমীক্ষায় আরও দেখা গেছে যে ব্র্যান্ড হিসাবে শাওমির বিশ্বাসযোগ্যতাও ধীরে ধীরে কমছে। ২০১৯ সালে যেখানে ৫৬ শতাংশ মানুষ শাওমি কে বিশ্বাসযোগ্য ব্র্যান্ড হিসাবে পুরানো ফোনকে আপগ্রেড করতে চাইতো, ২০২০ তে তা কমে ৫১ শতাংশে ঠেকেছে। অন্যদিকে, এই ক্ষেত্রে স্যামসাংয়ের শতাংশ বেড়ে হয়েছে ৫৯, যা আগে ছিল ৫১ শতাংশ।

এই সমীক্ষায় আরও দেখা গেছে স্যামসাংয়ের গ্রাহক সংখ্যা ২০১৯ এর তুলনায় ২০২০ তে ৬.৬ শতাংশ বেড়েছে। সেখানে শাওমি ৪.৪ শতাংশ কমে গেছে। যদিও স্যামসাংকে টপকে ২০২০ তে সবচেয়ে বেশি মার্কেট পেয়েছে রিয়েলমি। তারা ২০২০ তে ১০.৪ শতাংশ বেশি গ্রাহক পেয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে রিয়েলমির যে বাজার কমবে তা বলাই বাহুল্য।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন