ফোনে অ্যান্ড্রয়েড ১১ আপডেট ভার্সন সম্পর্কে জেনে নিন

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 488 ভিউজ

অ্যান্ড্রয়েড ১১ হলো গুগলের মোবাইল অপারেটিং সিস্টেমের একাদশতম পুনরাবৃত্তি। প্রথম বিকাশকারী পূর্বরূপ ২০২০ সালের ফেব্রুয়ারিতে প্রকাশিত হয়েছিল পাবলিক বিটা ৩ জুনে ২০২০ এই ঘোষণার জন্য নির্ধারিত হয়েছিল তবে কোভিট-১৯ মহামারীটি গুগলকে বাতিল করতে এবং কেবল বিটা প্রকাশ করতে বাধ্য করেছিল অনলাইনে। আমাদের অনেক পাঠক এখন স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোন এবং ট্যাবলেটগুলির জন্য অ্যান্ড্রয়েড ১১ সম্পর্কে আরও জানতে আগ্রহী হবে।

স্যামসাং আনুষ্ঠানিকভাবে এর কোন ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ পাবে তা নিশ্চিত করার আগে কিছুটা সময় নেবে তবে আমরা ডিভাইসগুলিতে একটি অনুমান করতে পারি যা অ্যান্ড্রয়েডের সর্বশেষ পুনরাবৃত্তিতে আপডেট হবে।স্যামসুং অবশ্যই তার ওয়ান ইউআই কাস্টম ত্বকের নতুন সংস্করণ সহ ডিভাইসগুলির জন্য অ্যান্ড্রয়েড ১১ প্রকাশ করবে। যেহেতু অ্যান্ড্রয়েড ১০ এর সাথে প্রকাশিত হবে তাই স্যামসাং অ্যান্ড্রয়েড ১১ এর সাথে প্রকাশ করবে এমন একটা ভাল সম্ভাবনা রয়েছে।

সেরা অ্যান্ড্রয়েড ১১ এর বৈশিষ্ট্য
গুগল গোপনীয়তা এবং সুরক্ষা জোর দেওয়ার পাশাপাশি ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড ১১ এর সাথে সর্বশেষতম উদ্ভাবনের আরও ভালোভাবে সুবিধা পেতে ব্যবহারকারীদের সক্ষম করার দিকে মনোনিবেশ করছে। ৫জি এর উন্নতি নতুন পর্দার ধরণের জন্য সমর্থন যা পিনহোল এবং ওয়াটারফল ডিসাইন উপাদানগুলি ব্যবহার করে মেশিন লার্নিং বৃদ্ধি এবং আরও অনেক কিছু করে। নতুন অনুমতি বিকল্পগুলি সেরা অ্যান্ড্রয়েড ১১ এর বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে। ব্যবহারকারীরা এককালীন অনুমতি নিয়ে মাইক্রোফোন এবং ক্যামেরার মতো সংবেদনশীল ডেটাতে অস্থায়ী অ্যাক্সেস দিতে সক্ষম হবেন ব্যবহারকারীরা। অ্যাপ্লিকেশনটি একবার ব্যবহারকারীর কাছ থেকে সরে গেলে সেই ডেটা অ্যাক্সেস করতে সক্ষম হবে না। অ্যান্ড্রয়েড ১১ বিজ্ঞপ্তি ছায়ায় একটি উতসর্গীকৃত কথোপকথন বিভাগের সাথে কথোপকথনকে সহজ করতে চলেছে। ফোনে মাল্টি টাস্ক করার সময় বুদবুদ কথোপকথনটি দেখার জন্য ব্যবহৃত হবে। যদি কোনও অ্যাপ্লিকেশন চিত্রের অনুলিপি পেস্ট সমর্থন করে তবে সরাসরি নোটিফিকেশন ইনলাইন জবাবগুলিতে চিত্রগুলি সন্নিবেশ করাও সম্ভব হবে।

বরং একটি দরকারী কাজ হলো ফ্লাইট মোড আর ব্লুটুথ অক্ষম করবে না। এর অর্থ হলো যে ব্যক্তিরা মোড সক্ষম করে তাদের আবার বিজ্ঞপ্তির ছায়া খুলতে হবে না এবং তাদের ব্লুটুথ ডিভাইসগুলি পুনরায় সংযোগ করতে হবে না।কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসে পূর্বে বরখাস্ত বিজ্ঞপ্তিগুলি দেখতে ঠিক সহজ নয়। গুগল অ্যান্ড্রয়েড ১১ এর সাথে এটি পরিবর্তন করতে প্রস্তুত রয়েছে যার একটি বিজ্ঞপ্তি ইতিহাস বিকল্প থাকবে

স্যামসাং ডিভাইসে অ্যান্ড্রয়েড
এগুলি হলো কিছু সাধারণ অ্যান্ড্রয়েড ১১ এর বৈশিষ্ট্য। গুগল চালু করেছে এমন অনেকগুলি ব্যবহারকারী ইন্টারফেস পরিবর্তিত হয়েছে যেহেতু সংস্থাটি নিজস্ব কাস্টম ত্বক প্রয়োগ করে স্যামসাং ফোনে উপলব্ধ হবে না। স্যামসুাং যে নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি আনবে সে সম্পর্কে এখনই কোনও তথ্য নেই। প্রসঙ্গ সচেতন ডার্ক মোড এবং একটি নেটিভ স্ক্রিন রেকর্ডারের মতো অ্যান্ড্রয়েড ১১ এর নতুন কিছু বৈশিষ্ট্য ইতিমধ্যে বিদ্যমান রয়েছে।

স্যামসাংয়ের জন্য অ্যান্ড্রয়েড ১১ বিটা
স্যামসং ডিভাইসগুলি মোবাইল অপারেটিং সিস্টেমের পূর্বরূপ গুলি পায় না। তবে সংস্থাটি নিজেই একটি বিটা প্রোগ্রাম চালু করেছে যাতে এটি সর্বশেষতম অ্যান্ড্রয়েড সংস্করণ এবং ওয়ান সংস্করণ পেতে পারে যা পরীক্ষার্থীদের হাতে এটি উপস্থিত করে। তবে এই জাতীয় প্রোগ্রাম চালু হওয়ার আগে কিছুটা সময় লাগবে। প্রসঙ্গে স্যামসাং গত বছরের অক্টোবরে অ্যান্ড্রয়েড ১০ বিটা চালু করেছিল গুগল তার পিক্সেল স্মার্টফোনের জন্য স্থিতিশীল অ্যান্ড্রয়েড ১০ ফার্মওয়্যার প্রকাশ করার প্রায় এক মাস পরে। স্যামসাংয়ের জন্য অ্যান্ড্রয়েড ১১ বিটা একই ধরণের সময়সীমার অনুসরণ করবে বলে আশা করা যায়।

কেবল স্যামসাংয়ের সর্বশেষ ডিভাইসই বিটাতে অংশ নেওয়ার যোগ্য। সুতরাং এটি অবশ্যই গ্যালাক্সি এস ২০ এবং গ্যালাক্সি নোট ২০ লাইনআপের জন্য উন্মুক্ত থাকবে। স্যামসাং গত বছরের গ্যালাক্সি এস ৯ এবং গ্যালাক্সি নোট ৯ বিটাও উন্মুক্ত করেছিল তাই এবার গ্যালাক্সি ১০ এবং গ্যালাক্সি নোট ১০ এর জন্য এটি একই কাজ করতে পারে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন