প্লেস্টেশন কনসোলে নতুন ভয়েস কমান্ড আসছে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 264 ভিউজ

পরবর্তী প্রজন্মের প্লেস্টেশন আনার খবর বেশ আগেই দিয়েছে সনি। এখন শোনা যাচ্ছে, ওই প্লেস্টেশনে ভয়েস কমান্ড সুবিধা থাকবে। মূলত নতুন এক পেটেন্ট দাবি করছে যে, কনসোলের কন্ট্রোলারে মাইক্রোফোন সুবিধার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে সনি। এতে করে ভয়েস অ্যাসিস্ট্যান্টের সুবিধা পাওয়া যাবে কনসোলটিতে।

তবে, পেটেন্ট করা মানেই নতুন প্লেস্টেশনে ওই ফিচার আনা হচ্ছে এমন নিশ্চয়তা পাওয়া যায় না। অনেক সময় প্রযুক্তি উদ্ভাবনের সঙ্গে সঙ্গেই পেটেন্ট করিয়ে রাখে প্রতিষ্ঠানগুলো যা অনেক পরে পণ্যের সঙ্গে যোগ হয় আবার কখনো হয়ও না।

তবে, পেটেন্ট করা ফিচার প্লেস্টেশনে যোগ করা হলে ব্যবহারকারীর নির্দেশনা ও অনুরোধ ধরতে পারবে কনসোল। এটা অনেকটাই স্মার্ট স্পিকারের মতো কাজ করবে। বৃহস্পতিবার বিষয়টি সম্পর্কে জানিয়েছে চীনা সংবাদ সাইট গিজমোচায়না।

সাম্প্রতিক ওই পেটেন্টটি ‘ওয়ার্ল্ড ইনটেলেকচুয়াল প্রোপার্টি অর্গানাজেশনের’ অধীনে নথিভুক্ত করেছে সনি। নতুন মডেলে বাড়তি দুটি বাটনও জুড়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। কন্ট্রোলারটির সঙ্গে ‘ডুয়ালশক ৪’ এর মিল রয়েছে বলেই উল্লেখ করেছে আইএএনএস। পেটেন্ট আবেদনে বলা হচ্ছে, ইউএসবি মাইক্রো বি চার্জারের নতুন কন্ট্রোলারটি পিএস৪ এর সঙ্গেও কাজ করবে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন