এখন থেকে Whatsapp স্টেটাস সরাসরি শেয়ার করা যাবে Facebook-এ

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 745 ভিউজ

এখন থেকে আর হোয়াটস্যাপ ও ফেসবুকে আলাদা করে স্টেটাস দিতে হবে না। কেবল Whatsapp স্টেটাস দিয়ে সেটা সরাসরি শেয়ার করতে পারবেন আপনার ফেসবুক স্টোরিতে। Whatsapp-এর নতুন আপডেটে এমনই এক নতুন ফিচার যুক্ত করেছে Facebook। এর আগেই বেশ কয়েক মাস ধরে এই নতুন ফিচার এসেছিল হোয়াটস্যাপ-এর বেটা ভার্সানে। সেখানে ইতিবাচক রিভিউ পাওয়ার পর এবার সেই ফিচার আনা হল Whatsapp-এর নতুন ভার্সানেও। Whatsapp-এর সর্বশেষ আপডেটে সরাসরি হোয়াটস্যাপ স্টেটাস শেয়ার করা যাবে ফেসবুকের স্টোরিতে। এর ফলে আলাদা করে আর ফেসবুকে স্টোরি দেওয়ার প্রয়োজন হবে না।

অ্যান্ড্রয়েড ফোনে সুবিধাটি পেতে হলে গুগল প্লে স্টোরে যান। সেখানে Whatsapp-এর অ্যাপটি আপডেট করে নিন। তারপর Whatsapp খুলুন। কোনও ফোটো বা ভিডিয়ো স্টেটাস দিন। দেখতে পাবেন আপনার স্টেটাসের অংশটির ঠিক নিচেই যোগ হয়েছে একটি নতুন অংশ। Share to Facebook Story অপশনে গিয়ে ক্লিক করলেই স্টেটাসটি শেয়ার করতে পারবেন ফেসবুকে। বিভিন্ন টেক পোর্টাল সূত্রে খবর ডার্ক মোড আনার বিষয়েও ভাবনা-চিন্তা করছে সংস্থা। এর আগে ফেসবুক মেসেঞ্জারে অ্যাড করা হয়েছে ডার্ক মোড। মেসেঞ্জারের মতো করেই ডার্ক মোড আনতে চাইছে হোয়াটসঅ্যাপের প্রযুক্তিবিদরা।

এ ছাড়াও জুন মাসে QR Code স্ক্যান করে কন্ট্যাক্ট শেয়ার করার ফিচার আনল Whatsapp। মে মাসের শুরুতে QR Code-এর ফিচার শুরু করে Whatsapp। এ বার Whatsapp-এর বেটা ভার্সানে এই ফিচার চালু হয়েছে QR Code স্ক্যানার। ফিচারের নির্মাতাদের মতে, অনেক ক্ষেত্রেই ব্যবহারকারীরা নিজেদের মোবাইল নম্বর গোপন রেখেই Whatsapp-এর কন্ট্যাক্ট শেয়ার করতে চান। নিজের Whatsapp-এর QR Code স্ক্যানার ব্যবহারের মাধ্যমে নিজের বিশেষ কোড শেয়ার করা যাবে। QR Code-স্ক্যান করলেই মিলবে সেই ব্যক্তির কন্ট্যাক্ট।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন