মেট ৩০ প্রো প্রিমিয়াম অভিজ্ঞতা দেবে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 381 ভিউজ

দেশের বাজারে মিলছে সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো স্মার্টফোন। ১-৪ মার্চ পর্যন্ত প্রাক-ক্রয়াদেশ নেয়ার পর ডিভাইসটি এখন হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপে পাওয়া যাচ্ছে। আলোচিত মেট সিরিজের সর্বশেষ এ ডিভাইসের বিভিন্ন ফিচার ও কনফিগারেশন সম্পর্কে জেনে নিন ।

এক্সপ্রেস.কম এর এক রিপোটে বলাহয়েছে, আমরা সবচেয়ে কঠোর ভাবে পণ্য পর্যালোচনা করেছি মেট ৩০ প্রো স্মার্টফোনটির । হুয়াওয়ে মেট ৩০ প্রো ডিভাইসটি আইফোন ১১ প্রো এবং গ্যালাক্সি এস ২০ থেকে হার্ডওয়্যার যথেষ্ট ভাল । চীনভিত্তিক হুয়াওয়ের নিজস্ব মোবাইল সার্ভিস সমর্থিত (এইচএমএস) প্রথম ডিভাইসটি উন্মোচনের পর বৈশ্বিক বাজারে ইতিবাচক সাড়া ফেলে। একাধিক উদ্ভাবনী ফিচারের কারণে ডিভাইসটি ক্রেতা পর্যায়ে সমাদৃত হচ্ছে।

হুয়াওয়ে মেট ৩০ প্রোতে ৬ দশমিক ৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওএলইডি হরিজন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি আইপি (ইনগ্রেস প্রটেকশন) ৬৮ সার্টিফায়েড। অর্থাৎ ধুলারোধী ডিভাইসটি প্রায় ৫ ফুট পানির নিচেও সুরক্ষিত এবং সমানভাবে কার্যকর থাকবে। ৮ গিগাবাইট র্যামের ডিভাইসটিতে ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

হুয়াওয়ের মেট সিরিজের সর্বশেষ ডিভাইসটি উন্নত ক্যামেরা কনফিগারেশনের স্বীকৃতিও জিতে নিয়েছে। ডিএক্সও মার্ক র্যাংকিংয়ে ১৩২ ফটো স্কোর নিয়ে র্যাংকিংয়ে ওপরের দিকে রয়েছে মেট ৩০ প্রো। ডিভাইসটির রিয়ার প্যানেলে চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর মধ্যে দুটি ৪০ মেগাপিক্সেলের ক্যামেরা আছে। এর একটি সুপার-সেন্সিং ও অন্যটি সিনে ক্যামেরা। সুপার-সেন্সিং ক্যামেরা ব্যবহারের ফলে রাত কিংবা দিনে নিখুঁত ছবি ধারণ করা সম্ভব হবে।

এছাড়া ডিভাইসটির রিয়ার প্যানেলে ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা ও একটি থ্রিডি ডেপথ সেন্সর রয়েছে। এর ক্যামেরায় ৩০ গুণ পর্যন্ত ডিজিটাল জুম সুবিধা, ৩ গুণ অপটিক্যাল জুম ও ৫ গুণ হাইব্রিড জুম সুবিধা মিলবে। হুয়াওয়ে মেট ৩০ প্রোতে ট্রিপল ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে। এগুলো হলো—৩২ মেগাপিক্সেলের একটি ক্যামেরা, একটি থ্রিডি ডেপথ সেন্সর ক্যামেরা ও একটি সুইং জেসচার ক্যামেরা।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি ইএমইউআই ১০ চালিত ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি, যা দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ দেবে। ডিভাইসটি ৪০ ওয়াট সুপারচার্জ প্রযুক্তি সমর্থন করবে।

হুয়াওয়ে মেট ৩০ প্রোতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড থাকলেও গুগল প্লে স্টোর প্রি-ইনস্টল মিলবে না। তবে প্রয়োজনীয় সব অ্যাপ হুয়াওয়ের নিজস্ব অ্যাপ স্টোর ‘অ্যাপগ্যালারি’ থেকে ডাউনলোড করা যাবে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন