৬ টি সেরা গ্রুপ ভিডিও কল অ্যাপস অ্যান্ড্রয়েডের জন্য

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 800 ভিউজ

আপনি যদি ঘরে বসে থাকেন এবং আপনার অ্যান্ড্রয়েড থেকে জরুরীভাবে একটি গ্রুপ ভিডিও কল করা দরকার? অথবা আপনি কেবল বিরক্ত হয়েছেন এবং আপনার বন্ধুদের ভিডিও কল করতে হবে। ঠিক আছে, আপনার কাছে সর্বদা এটির জন্য স্কাইপি অ্যাকাউন্ট থাকে অবশ্যই। স্কাইপি ব্যতীত আপনার কাছে আরও বেশ কয়েকটি বিকল্প রয়েছে যেখানে আপনি আপনার বন্ধু, পরিবার এবং প্রিয়জনদের সাথে কথা বলতে পারেন। এই অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির সাথে আপনাকে পরিচয় করিয়ে দিবো। এই পোষ্টটি শেষ পর্যন্ত পড়লে আশাকরি আপনি গ্রুপ ভিডিও কলে কথা বলার সেরা অ্যাপস গুলো সম্পর্কে জেনে যাবেন

১. স্কাইপি

স্কাইপি বিশ্বের প্রাচীনতম একটি অ্যাপ। অ্যান্ড্রয়েড থাকার আগেও উইন্ডোজটিতে স্কাইপ উপলব্ধ ছিল। স্কাইপকে কী জনপ্রিয় করে তোলে তা হলো এটি কেবল মোবাইল প্ল্যাটফর্মগুলিতেই নয়, পিসি, ল্যাপটপগুলি ব্যবহার করে এমন লোকের সাথে সংযোগ স্থাপনকে সহজ করে তোলে। আপনি ১০ জনের সাথে একটি গ্রুপ কল করতে পারেন তবে স্কাইপ বলে যে সংখ্যাটি পরিবর্তিত হয়। আমার অভিজ্ঞতায় থেকে ৩-৫ জনের জন্য ভাল। আপনি প্রতি দিন ১০ ঘন্টা সহ মাসে সর্বোচ্চ ১০০ ঘন্টা ভিডিও কল করতে পারেন। ইন্টারফেসটি সবচেয়ে সহজ এবং স্বজ্ঞাত নয় এবং এটি আমার অ্যান্ড্রয়েডে ধীর গতিতে কাজ করে। প্লাস সাইডে, আপনি আপনার স্ক্রিন এবং ফাইলগুলিও ভাগ করে নিতে পারেন। স্কাইপ আপনাকে নিয়মিত ফোন নম্বরগুলিতে কল করতে দেয় যা একটি ভালো দিক তবে একটি পারিশ্রমিকের জন্য। গ্রুপ কলের অংশগ্রহণকারীদের যদি তাদের সাথে অ্যান্ড্রয়েড না থাকে তবে তারা স্কাইপ ওয়েব থেকেও চ্যাট করতে পারে।

২. হ্যাঙ্গআউট

হ্যাঙ্গআউট হলো অ্যান্ড্রয়েড সহ বিভিন্ন ডিভাইস এবং প্ল্যাটফর্মগুলিতে গ্রুপ ভিডিও কলিংয়ে সহায়তা করে এমন একটি ফ্রি চ্যাট মেসেজিং অ্যাপ্লিকেশন। হোয়াটসঅ্যাপ আপনার ফোনে সংরক্ষিত সংখ্যাগুলিতে কাজ করার সময় আপনার জিমেইল আইডিতে সংযুক্ত রয়েছে। আপনি একবারে ১০ জনের সাথে সংযোগ এবং ভিডিও চ্যাট করতে পারেন। গুগলেরর পণ্য হওয়ায় এটি অন্যান্য গুগল পরিষেবাদির মতো ড্রাইভ, মানচিত্র, ক্যালেন্ডার এবং জিমেইলের সাথে দুর্দান্ত খেলছে। আপনি আপনার বিদ্যমান অ্যান্ড্রয়েড বা জিমেইল অ্যাকাউন্টের সাথে যোগদান করতে পারেন এটি সত্যই কার্যকর। আপনি আপনার গ্রুপ ভিডিও কলগুলি রেকর্ড করতে পারেন এবং সেগুলি সরাসরি আপনার ইউটিউব চ্যানেলে প্রকাশ করতে পারেন। স্কাইপের অনুরূপ, যদি গ্রুপ কলের অংশগ্রহণকারীদের সাথে অ্যান্ড্রয়েড না থাকে তবে তারা ওয়েব থেকেও চ্যাট করতে পারে।

৩. হোয়াটসঅ্যাপ

সাম্প্রতিক আপডেটগুলির মধ্যে একটি হলো অ্যান্ড্রয়েড গ্রুপ ভিডিও কল। এটির একমাত্র সমস্যা হলো হোয়াটসঅ্যাপ গ্রুপ কলটি কেবল ৪ জনকে সমর্থন করে। হোয়াটসঅ্যাপ ভিডিও কল শুরু করতে পরিচিতিগুলির একটির সাথে একটি ভিডিও শুরু করুন। একবার কলটি সেট হয়ে গেলে আপনি পর্দার উপরের অংশে ডানদিকে একটি বোতাম দেখতে পাবেন যা আপনাকে কলটিতে আরও একটি অংশীদারকে যুক্ত করতে দেবে। আপনি জানেন যে খুব সুন্দর সবাই হোয়াটসঅ্যাপে যা গ্রুপ ভিডিও কল করার জন্য এটি একটি আদর্শ পছন্দ হিসাবে তৈরি করে। এটি ব্যবহারের অন্যতম সহজ ভিডিও কলিং অ্যাপ।
৪. ম্যাসেঞ্জার

ফেসবুক মেসেঞ্জারে একটি বিশাল ভিডিও চ্যাট সীমা রয়েছে। এটি ৫০ জন পর্যন্ত যেতে পারে যা আমার মতে একটি অযৌক্তিক সংখ্যা। আপনার পর্দায় এত লোককে আপনি কীভাবে দেখেন? অন্যদিকে, অন্য কয়েকটি গ্রুপের ভিডিও অ্যাপ্লিকেশনগুলির বিপরীতে, আপনি ভিডিও চ্যাট গ্রুপ করার আগে আপনাকে একটি গ্রুপ তৈরি করতে হবে এবং লোককে এতে যুক্ত করতে হবে। আপনি গ্রুপ চ্যাট শুরু করার সময় সবাইকে অনলাইনে থাকতে হবে না। যোগ হওয়া অংশগ্রহণকারী পরে ফেসবুক মেসেঞ্জার বা ফেসবুক ওয়েব থেকে ভিডিও চ্যাটে যোগ দিতে পারেন। ফেসবুক ম্যাসেঞ্জার লাইট গ্রুপ ভিডিও কল সমর্থন করে না। তবুও আপনার পরিচিত বেশিরভাগ লোকেরা ইতিমধ্যে ফেসবুক ব্যবহার করছে যাতে আপনাকে লোকদের কাছে অনুরোধ জিজ্ঞাসা করতে বা প্রেরণ করতে হবে না। তার পক্ষে যাওয়া কেবলমাত্র এটি বিনামূল্যে এবং ফেসবুকের সাথে সংহত করে। ম্যাসেঞ্জার সম্ভবত অ্যাপ্লিকেশন গেম এবং লাইভ স্টিকারগুলির বৃহত্তম সংকলন সরবরাহ করে। হোয়াটসঅ্যাপের মতো ফেসবুক একটি বৃহত ব্যবহারকারীর বেস উপভোগ করে যা মেসেঞ্জারকে একটি আদর্শ অবস্থানে রাখে। দুঃখের বিষয়, ম্যাসেঞ্জার যে ধরণের প্রেম এবং মনোযোগ লাভ করেছিল তা আকর্ষণ করতে ব্যর্থ হয়েছে। অ্যাপটি ধীর হিসাবে পরিচিত। এতে আপনার মোবাইল ফোনটি এমন পর্যায়ে ধীর করার ক্ষমতা রয়েছে যেখানে লোকেরা প্রায়শই ব্যাটারির আয়ু উন্নত করতে এটি আনইনস্টল করার পরামর্শ দেয়।

৫. ইনস্টাগ্রাম

হোয়াটসঅ্যাপ এবং ম্যাসেঞ্জারের মতো ইনস্টাগ্রাম হলো ফেসবুক পণ্য যা ভিডিও কলিং সমর্থন করে গ্রুপ ভিডিও কল বিকল্পটি খুব স্পষ্ট নয় কারণ আরে এটি ইনস্টাগ্রাম! সুতরাং আপনার বেশিরভাগ বন্ধু যদি ইনস্টাগ্রামে থাকে তবে আপনি দ্রুত ডিএম বিভাগের মাধ্যমে একটি গ্রুপ ভিডিও কল শুরু করতে পারেন। স্পষ্টতই আপনি কেবলমাত্র আপনার অনুসরণকারীদের সাথে ভিডিও কল শুরু করতে পারেন। গ্রুপ ভিডিও কল চলাকালীন আপনার পছন্দ এবং সংরক্ষিত পোস্টগুলির পূর্বরূপ দেখার জন্য একটি আকর্ষণীয় বিকল্প রয়েছে। দেখে মনে হচ্ছে এটি কফির মাধ্যমে একটি ভাল অধিবেশন শুরু করার উদ্দেশ্যে। তা বাদে মুখের ফিল্টার এবং ক্যামেরা পরিবর্তন করার জন্য বেশ কয়েকটি বিকল্পের সাথে ভিডিও কল বিকল্পগুলি বেশ সীমাবদ্ধ।

৬. জাস্টকাল

জাসটাকল তুলনামূলকভাবে জনপ্রিয় নয় তবে এর অর্থ এই নয় যে এটি নজরে নেওয়ার মতো নয়। অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েডে গ্রুপ ভিডিও কল করার জন্য সত্যই একটি ভাল বিকল্প। স্কাইপের মতো জাস্টকাল আপনাকে অ্যাপ্লিকেশন থেকে সরাসরি আপনার ভিডিও কল রেকর্ড করতে দেয়। আপনি যদি এটি গুরুত্বপূর্ণ আলোচনা বা বক্তৃতার জন্য ব্যবহার করে থাকেন তবে এটি কার্যকর। এগুলি ছাড়াও, আমি বৈশিষ্ট্যটি পছন্দ করি যা আপনাকে লাইভ ভিডিও চ্যাট করার সময় আপনার মুখের স্ক্রিনে অন্য কোনও কিছু তৈরি করতে দেয়। এটি অনেকগুলি থিম এবং অন্যান্য ব্যক্তিগতকরণ বিকল্পগুলির সাথে আসে যেমন স্টিকার যা অ্যাপ্লিকেশন ক্রয়ের জন্য পাওয়া যায়। অ্যাপ্লিকেশনটি ব্যবহারের জন্য ভালো তবে বিজ্ঞাপন-সমর্থিত। অ্যান্ড্রয়েড এই উপলব্ধ তবে অন্য কোনও প্ল্যাটফর্ম বা ব্রাউজারে সমর্থন করে না।

সর্বশেষ বলবো আপনি যদি এমন একটি অ্যাপ্লিকেশন সন্ধান করছেন যা প্রতিটি প্ল্যাটফর্মের কাছে পাওয়া যায়, আপনি স্কাইপে খুঁজছেন। সেরা নয় তবে সবচেয়ে প্রাচীন এবং সর্বাধিক সমর্থিত। আপনার যদি এমন একটি অ্যাপের প্রয়োজন হয় যা ২জি / ৩জি ডেটা নিয়ে কাজ করে বা আপনার ধীরে ধীরে ইন্টারনেট সংযোগ রয়েছে এর জন্য ইমো একটি ভালো অ্যাপস।আপনি যদি কোনও অফিসিয়াল পরিবেশে কাজ করছেন এবং স্ক্রিনগুলি ভাগ করতে চান তবে তার জন্য হ্যাঙ্গআউট সেরা।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন