স্মার্টফোন ১৫ মিনিটেই ফুল চার্জ হবে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 231 ভিউজ

এই প্রথম ফাস্ট চার্জিং স্মার্টফোন বাজারে আনল চীনের আইকো। প্রতিষ্ঠানটি তাদের মিড রেঞ্জ সিরিজ আইকিউ ৫ এনেছে। এই সিরিজে দুটি ফোন আছে। একটি আইকিউ ৫। অন্যটি আইকিউ ৫ প্রো। এই সিরিজের প্রধান আকর্ষণ হাই রিফ্রেশ রেট ও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। এছাড়াও রয়েছে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা।

আইকিকো সিরিজের ৫ মডেলের ফোনে রয়েছে ৬.৫৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯ ও পিক্সেল রেজুলেশন ১,০৮০ x ২,৩৭৬। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল। এই ডিসপ্লেতে ১,৩০০ নিটস ব্রাইটনেস, ১০০ পার্সেন্ট পি৩ কালার গ্যামাট, এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে। এই দুটি ফোনে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আইকো ৫ এবং আইকো ৫ প্রো ফোন দুটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে এসেছে। এতে পাবেন ১২ জিবি পর্যন্ত এলপিপিডিআর৫ র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ। ফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য ব্যবহার করা হয়েছে ভিসি লিকুইড কুলিং সিস্টেম। এতে থার্মাল কানেক্টিভিটি জেল ব্যবহার করা হয়েছে।

এই সিরিজে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা স্যামসাং জিএন১ ৫০ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮৫। এছাড়াও আইকো ৫ প্রো ফোনে আছে ১২০ ডিগ্রি ফিল্ড অব ভিউ সহ ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স, ১৩ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো সেন্সর।

আইকো ৫ এর অন্য দুটি ক্যামেরা হল ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স ও ৮ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এই সিরিজে কোম্পানি এফ/২.৪ লেন্স সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দিয়েছে।

আইকো ৫ প্রোর ক্যামেরায় ওআইএস, ৫এক্স অপটিকাল জুম, ৬০এক্স হাইব্রিড জুম এবং ৮কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। আবার আইকো ৫ ফোনের ক্যামেরায় ওআইএস, ২০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে।

এদিকে আইকো ৫ ফোনে দেওয়া হয়েছে ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আবার ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে আইকো ৫ প্রো ফোনে। এই ফাস্ট চার্জিং প্রযুক্তি ১৫ মিনিটের মধ্যে ফোনকে ফুল চার্জ করে দেয়। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড আইকো ইউআই ৫.০ ইউআই আছে। ফোন দুটির ওজন ১৯৭ গ্রাম।

কোম্পানি দাবি করছে উভয় ফোন মাত্র ১৫ মিনিট চার্জ দিলেই ফুল চার্জড হবে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন