সেরা ১০ স্মার্টফোন ক্যামেরা অ্যাপ

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 459 ভিউজ

স্মার্টফোনের ক্যামেরা চালানোর জন্য বিল্টইন ক্যামেরা অ্যাপ থাকে। কিন্তু এর বাইরেও কিছু অ্যাপ ব্যবহার করে বাড়তি সুবিধা নেয়া যায়। অ্যানড্রয়েড ও আওএস ব্যবহারকারীদের জন্য এমন অ্যাপের সংখ্যা হাজার হাজার। জেনে নিন ১০ টি ফোন ক্যামেরার সেরা অ্যাপ সম্পর্কে।

১. ক্যান্ডি ক্যামেরা সম্পর্কে জানে না এমন সেলফি লাভার হয়তো খুঁজেও পাওয়া যাবে না। বিশেষ করে যারা হাঁটতে-বসতে, ঘুরতে-ফিরতে সেলফি তুলতে পছন্দ করেন আর সোশাল মিডিয়ায় শেয়ার করে বন্ধুদেরকে নিজের অবস্থান কিংবা ভাল-লাগা, মন্দ-লাগা জানাতে ভালবাসেন, তাদের কাছে এটি সবচেয়ে বেশি জনপ্রিয়।

২. মাই স্ক্যান এই অ্যাপটি দিয়ে ফোনের ক্যামেরার সহযোগিতায় যেকোনো ছবি ও ডকুমেন্টস স্ক্যান করত পারবেন। এরপর স্ক্যান করা ছবি সম্পাদনা করতে পারবেন। অ্যানড্রয়েড ও আইওএস উভয় প্লাটফর্মের জন্যই এই অ্যাপটি উপযোগী।

৩. ওয়ারডেন ক্যাম কাজের একটি অ্যাপ এটি। এই অ্যাপ দিয়ে আপনার পুরনো স্মার্টফোনকে সিকিউরিটি ক্যামেরা বানিয়ে নিতে পারবেন। এজন্য আবশ্য আপনার দুটি ফোন লাগবে। একটি ফোন ভিডিও ধারণ করবে। আরেকটি ফোন ভিডিও দেখাবে।

৪. নাইট স্কাই এটি অনেকটা দূরবীনের মতোই। মহাকাশের চাঁদ, তারা, গ্রহ-নক্ষত্র দেখার জন্য আদর্শ অ্যাপ।

৫. গুগল লেন্স এই অ্যাপ দিয়ে যেকোনো বস্তুর ছবি তুলুন। সঙ্গে সঙ্গে এটি বলে দেবে আপনি কিসের ছবি তুলছেন। এজন্য অবশ্য ইন্টারনেট সংযোগ লাগবে।

৬. স্কেপট্রা এটি দিয়ে ছবি তুলে ছবি থেকে মানুষ সরিয়ে ফেলা যায়। অর্থাৎ আপ দিয়ে ছবি তোলার পর ওই ছবি থেকে যেকোনো কিছু সরিয়ে ফেলতে পারবেন।

৭. প্লান্টস্ন্যাপ আপনি যদি প্রকৃতিপ্রেমী হন তবে আপনি অবশ্যই প্লান্টস্ন্যাপ অ্যাপটি ব্যবহার করবেন। কেননা, আপনি যখনই নতুন কোনো গাছ দেখবেন তখনই এর নাম জানতে চাইবেন। আর এই অ্যাপ দিয়ে ছবি তুললেই অ্যাপটি গাছটি সম্পর্কে বলে দেবে।

৮. রেট্রিকা আপনি যদি দেশ-বিদেশ ভ্রমণে যান কিংবা রেস্তোরাঁয় বসে খাবার উপভোগ করেন তবে নিশ্চয়ই মুহূর্তটি বন্দি করতে চাইবেন। ভালো কোনো ক্যামেরায়। এমনই একটি ক্যামেরা অ্যাপ রেট্রিকা। এতে লাইভ ফিল্টার আছে।

৯. মোশন স্টিল মোশন স্টিল অ্যাপ ছবি তোলার পাশাপাশি ছোট ছোট ভিডিও ধারণ করে সেগুলোকে সিনেমা ইফেক্ট দিতে সাহায্য করবে। ক্যামেরার জন্য ব্যবহৃত রেন্ডারিং টেকনোলোজি টিউন করে তৈরি করা এই অ্যাপটি সুইফিং পদ্ধতিতে আপনার ছবি কিংবা ভিডিওতে চলে আসা অপ্রয়োজনীয় দাগ কিংবা ধূলো-বালি দূর করে ছবি ও ভিডিওকে করে তুলবে ঝকঝকে।

১০. ওপেন ক্যামেরা যারা ফোনে মাইক্রোফোন ব্যবহার করে ভিডিওচিত্র ধারণ করেন তাদের কাছে জনপ্রিয় অ্যাপ এটি। এটি এইচডি কোয়ালিটির ভিডিও ধারণ তো করবেই পাশাপাশি ভিডিও করার সময় স্টিল ছবি তুলতেও সহযোগিতা করবে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন