সবচেয়ে বেশি বিক্রি হওয়া ৫ ফোন বিশ্বজুড়ে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 327 ভিউজ

২০২০ সাল বৈশ্বিক স্মার্টফোন বাজারের জন্য ভালো যাচ্ছে না। কভিড-১৯ মহামারীর প্রাদুর্ভাবে চলতি বছরের প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন) স্মার্টফোন বাজারে ডিভাইস সরবরাহ কমেছে। তবে ভয়াবহ এ পরিস্থিতির মধ্যেও থেমে নেই ডিভাইস নির্মাতারা। তারা প্রতিনিয়ত নতুন ফোন বাজারে ছাড়ছে। এসব ডিভাইসের সবগুলো ব্যাপক সাড়া ফেলে তেমন কিন্তু নয়। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত বিশ্বজুড়ে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ৫ স্মার্টফোনের একটি তালিকা প্রকাশ করেছে বিশ্লেষক প্রতিষ্ঠান ওমডিয়া।

আইফোন ১১

২০১৯ সালে অত্যন্ত সাশ্রয়ী হিসেবে বাজারে আসে আইফোন ১১, যা গত বছরই বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তকমা দখলে নেয়। ডিভাইসটি চলতি বছরের প্রথমার্ধেও বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তকমা ধরে রেখেছে। ওমডিয়ার তথ্যমতে, গত জানুয়ারি থেকে জুন পর্যন্ত অ্যাপল বিশ্বজুড়ে ৩ কোটি ৭৭ লাখ ইউনিট আইফোন ১১ বিক্রিতে সক্ষম হয়েছে।

গ্যালাক্সি এ৫১

চলতি বছরের প্রথমার্ধে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন তালিকায় দ্বিতীয় শীর্ষে রয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৫১। জানুয়ারি থেকে জুন পর্যন্ত ডিভাইসটির বিক্রি ১ কোটি ১৪ লাখ ইউনিট ছাড়িয়েছে। বিক্রির দিক থেকে অ্যান্ড্রয়েড ফোন হিসেবে চলতি বছরের প্রথমার্ধে শীর্ষে রয়েছে ডিভাইসটি। স্যামসাংয়ের মিড রেঞ্জের ডিভাইসগুলোর মধ্যে এখনো ব্যাপক চাহিদা রয়েছে গ্যালাক্সি এ৫১ স্মার্টফোনের।

নোট ৮

শাওমির রেডমি নোট সিরিজের ডিভাইসগুলোর চাহিদা ক্রমে বাড়ছে। ওমডিয়া প্রকাশিত চলতি বছরের প্রথমার্ধে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ১০ ফোনের তালিকায় তৃতীয় নম্বরে রয়েছে শাওমি রেডমি নোট ৮। জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে ডিভাইসটির কত সংখ্যক ইউনিট বিক্রি হয়েছে তা প্রকাশ করা হয়নি। তবে বৈশ্বিক বাজারে সাশ্রয়ী দামের নোট সিরিজের ডিভাইসগুলোর ব্যাপক চাহিদা রয়েছে।

রেডমি নোট ৮ প্রো

চলতি বছরের প্রথমার্ধে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন তালিকায় শাওমির দ্বিতীয় ডিভাইস রেডমি নোট ৮ প্রো। গত বছর বাজারে এ ডিভাইস হলো শাওমির প্রথম গেমিং ফোন। ওমডিয়ার সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন তালিকায় চার নম্বরে রয়েছে ডিভাইসটি। তুলনামূলক সাশ্রয়ী ডিভাইসটির ইউনিট হিসেবে বিক্রির তথ্য প্রকাশ করা হয়নি।

আইফোন এসই

গত এপ্রিলে আইফোনের সাশ্রয়ী সংস্করণ আইফোন এসইর নতুন সংস্করণ ‘আইফোন এসই ২০২০’ উন্মোচন করে অ্যাপল। মূলত যারা সস্তায় আইফোন ব্যবহারে আগ্রহী তাদের জন্য এ ডিভাইস আনা হয়। আইফোন এসইর আগের সংস্করণগুলোর মধ্যে ব্যাপক গ্রাহক সাড়া পায় নতুন ডিভাইসটি। ওমডিয়ার সবচেয়ে বেশি বিক্রি হওয়া ১০ ফোন তালিকায় অ্যাপলের দ্বিতীয় ডিভাইস নতুন আইফোন এসই।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন