মাইক্রোসফটের তিন পর্দার ফোল্ডএবল ডিভাইসের পেটেন্ট

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 281 ভিউজ

তিন পর্দার ফোল্ডএবল ডিভাইস নিয়ে কাজ করছে মাইক্রোসফট, প্রতিষ্ঠানের নতুন এক পেটেন্ট থেকে এমনটাই ধারণা পাওয়া গেছে। দুই পর্দার মাঝখানে কব্জার সঙ্গেই জুড়ে দেওয়া হয়েছে তৃতীয় পর্দাটি। ২০১৮ সালে তিন পর্দার এই ডিভাইসটির জন্য পেটেন্ট আবেদন করেছিল সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

পেটেন্টে দেখা গেছে নতুন এই ডিভাইসটিতে দুইটি আলাদা পর্দার মাঝখানে একটি কব্জা জুড়ে দেওয়া হয়েছে। দুইটি মূল পর্দার পাশাপাশি ছোট একটি পর্দা দেখা গেছে নকশায়। ডিভাইসের এক পাশে স্ট্যাটাস বার হিসেবে কাজে লাগানো হতে পার এই পর্দাটি– খবর আইএএনএস-এর।

পেটেন্টে মাইক্রোসফটের দুই পর্দার সারফেইস ডুয়ো ডিভাইসের ভাঁজ বন্ধ করা বা খোলার কলকব্জার কথাও বলা হয়েছে। স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি ফোল্ডের মতোই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে মাইক্রোসফট ডুয়ো। গত বছর অক্টোবরেই সারফেইস ডুয়ো উন্মোচন করেছে মাইক্রোসফট। চলতি বছর ছুটির মৌসুমে বাজারে আসার কথা রয়েছে ডিভাইসটি।

সারফেইস ডুয়ো ডিভাইসেও দুইটি আলাদা পর্দা দেখা গেছে, যা একটি কব্জা দিয়ে যুক্ত। সম্প্রতি এই কব্জার কৌশল প্রকাশ করেছে ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অর্গানাইজেশন। ৫.৬ ইঞ্চির দুইটি পর্দা থাকবে সারফেইস ডুয়োতে। ভাঁজ খুললে পাওয়া যাবে ৮.৩ ইঞ্চি পর্দা। গুগল প্লে স্টোরের অ্যাপ চলবে ডিভাইসটিতে।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন