তৃতীয় বৃহত্তম অ্যাপ স্টোর হুয়াওয়ে অ্যাপ গ্যালারি

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 272 ভিউজ

বিশ্বব্যাপী নিরাপদ ও সুরক্ষিত ইকোসিস্টেম গড়ে তুলতে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। এরই অংশ হিসেবে নিজস্ব অ্যাপ গ্যালারিতে ৫৫ হাজারের বেশি অ্যাপ যুক্ত করেছে প্রতিষ্ঠানটি। ইকোসিস্টেমটির সমৃদ্ধির জন্য ১৩ লাখ ডেভেলপার ও ৩ হাজার প্রকৌশলীর সঙ্গে কাজ করছে তারা।

চাইনিজ স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে, আরও কয়েকটি মেজর চাইনিজ টেক কোম্পানি, যেমন- শাওমি, ভিভো এবং অপোর সাথে পার্টনারশিপের মাধ্যমে একটি নতুন প্রোজেক্টে একত্রিত হয়েছে। এই প্রোজেক্টের অধীনে হুয়াওয়ে, পার্টনারদের সহযোগিতায়, গুগল প্লে স্টোরের প্রতিযোগী হিসেবে নিজের সম্পূর্ণ আলাদা একটি ফুল ফিচারড অ্যাপ স্টোর তৈরি করবে যা পৃথিবীর অন্যতম বড় একটি স্মার্টফোন অ্যাপ স্টোর হবে বলে আশা করে হুয়াওয়ে।

তবে এটি এখন শুধুমাত্র একটি ফিউচার প্রোজেক্ট নয়। হুয়াওয়ে ইতোমধ্যেই রিলিজ করেছে তাদের তৈরি নতুন অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোর, হুয়াওয়ে অ্যাপ গ্যালারি। হুয়াওয়ের এই অ্যাপ স্টোর এখন থেকে হুয়াওয়ের সকল অ্যান্ড্রয়েড ফোনে প্রি-ইন্সটলড থাকবে এবং ইউজাররা তাদের হুয়াওয়ে অ্যাকাউন্ট ব্যাবহার করে এই অ্যাপ স্টোর থেকে তাদের কাঙ্খিত অ্যান্ড্রয়েড অ্যাপস ডাউনলোড করে নিতে পারবে। ফ্রি এবং পেইড দুই ক্যাটাগরির অ্যাপই পাওয়া যাবে হুয়াওয়ের অ্যাপ গ্যালারিতে।

হুয়াওয়ের দাবী, প্রায় ৪০০ মিলিয়নেরও বেশি মাসিক অ্যাক্টিভ ইউজার নিয়ে, তাদের অ্যাপ গ্যালারি বর্তমানে অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোরের পরে পৃথিবীর তৃতীয় বৃহত্তম মোবাইল অ্যাপ স্টোর। আর, হুয়াওয়ে অ্যাপ গ্যালারি শুধুমাত্র হুয়াওয়ে ফোনেই নয়, যেকোনো অ্যান্ড্রয়েড ফোনেই ইন্সটল করা যাবে এবং ব্যাবহার করা যাবে। হুয়াওয়ে আরো জানিয়েছে, তারা দরকার হলে অ্যাপ ডেভেলপারদের তাদের মার্কেটপ্লেসে অ্যাপ রিলিজ করতে আকর্ষিত করার জন্য ১ বিলিয়ন ইউএস ডলার পর্যন্ত ইনভেস্ট করার পরিকল্পনা করছে।

হুয়াওয়ে জানায়, বিশ্বব্যাপী ডেভেলপাররা এইচএমএস ইকোসিস্টেমে যুক্ত হচ্ছে এবং তাদের তৈরি অ্যাপ্লিকেশন অ্যাপ গ্যালারিতে উন্মুক্ত করছে। এতে বিশ্বব্যাপী গ্রাহকেরা সমন্বিত উন্নততর অভিজ্ঞতা পাবেন।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন