এবার ইনস্টাগ্রামে ব্যবহার হবে কৃত্রিম বুদ্ধিমত্তা

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 510 ভিউজ

ইনস্টাগ্রামে কোনো ছবি পোস্ট করার আগে তার শিরোনামে আপত্তিকর কোনো শব্দ লিখলে তা ধরা যাবে। সামাজিক যোগাযোগমাধ্যমের অপব্যবহার ঠেকাতে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স (এআই) প্রয়োগের সিদ্ধান্ত নিয়েছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। দ্য মিরর-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ফেসবুকের নিয়ন্ত্রণাধীন ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে সম্ভাব্য ক্ষতিকর ভাষা শনাক্ত করে ব্যবহারকারীকে জানানো হবে। পোস্ট করার আগে এ বিষয়ে সতর্ক করে ওই পোস্ট সম্পর্কে পুনর্বিবেচনা করতে বলা হবে। এর আগে চলতি বছরের শুরুতে অন্যের পোস্টে মন্তব্য করার বিষয়ে এ ধরনের ফিচার চালু করা হয়েছিল।

নতুন ফিচারটিতে ব্যবহারকারীকে একটি সতর্ক বার্তা দেখাবে, যাতে তাঁর দেওয়া শিরোনামটি আগের কোনো অভিযোগ পাওয়া পোস্টের সঙ্গে মিলে গেছে। নতুন পোস্টটি সম্পাদনা করার সুযোগ দেওয়া হবে। এটা কেন শেয়ার করতে দেওয়া হবে না, তার ব্যাখ্যাও দেওয়া থাকবে।

আপত্তিকর কনটেন্ট পোস্ট ঠেকাতে ব্যর্থতার অভিযোগ ইনস্টাগ্রামের বিরুদ্ধে ব্যাপক সমালোচনা হচ্ছে। বিশ্বজুড়ে রাজনীতিবিদ ও আইনপ্রণেতারা সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা গ্রহণের তাগিদ দিচ্ছেন।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন