এই জিনিসগুলো অবশ্যই মাথায় রাখবেন নতুন স্মার্টফোন কিনতে

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 375 ভিউজ

করোনা সঙ্কটের মধ্যেই বেশ কিছু নতুন ফোন বাজারে এসেছে, আরও আসতে চলেছে। যদি এই সময় আপনিও ফোন কেনার কথা ভাবেন, তবে কিছু জিনিস অবশ্যই মাথায় রাখবেন। দেখে নিন, কোন ৬টি বিষয় মাথায় রাখতে হবে ফোন কেনার আগে।

প্রসেসর- আজকাল গেমিংয়ের ক্রেজ দারুণ। তাই নতুন ফোন কিনলে আগে জেনে নিন, ফোনের প্রসেসর কেমন। তা যেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫-এর কম না হয়। ডিসপ্লে কোয়ালিটি- এখন যে সব ফোন বাজারে আসছে সেগুলো হাই রেজলিউশনের কম। এমন ফোন কিনবেন না। নতুন ফোন কিনতে হলে দেখে নিন, তাতে যেন AMOLED HD+ ডিসপ্লে থাকে।

ডিজাইন- যে কোনও ফোনের প্রথম ইমপ্রেশন তার লুক আর ডিজাইন। ফোনের ডিজাইন পছন্দ হলে তবেই পরের কথা চালান। ফোন এমন হতে হবে যা সহজে পকেটে ঢুকে যায়। আজকাল ফ্রন্ট ও ব্যাকে গ্লাস লুক থাকা ফোন ভাল চলছে। ক্যামেরা কোয়ালিটি- এটা সেলফির জমানা, সবাই ছবি তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। নতুন ফোন কেনার সময় ক্যামেরা অবশ্যই দেখে নেবেন। এখনকার ফোনে ডাবল, ট্রিপল ও কোয়াড ক্যামেরা থাকে।

র‌্যাম আর স্টোরেজ- ফোনে যত বেশি র‌্যাম তত তার হ্যাং হওয়ার আশঙ্কা কম। আজকাল ৬জিবি ও ৮জিবি র‌্যামের ফোনের চাহিদা বেশি। মেমোরি বেশি হলে স্টোরেজ কার্ডের তেমন দরকার পড়বে না। ব্যাটারি- ফোনে অবশ্যই শক্তিশালী ব্যাটারি থাকতে হবে। দেখবেন, ব্যাটারি যেন ৪০০০এমএএইচের কম না হয়।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন