ইউটিউব নতুন মনিটাইজেশনের গাইডলাইন আনলো

কর্তৃক প্রযুক্তি সারাদিন
0 মন্তব্য 506 ভিউজ

ইউটিউবে চ্যানেল খোলার সঙ্গে সঙ্গেই ভিডিও মনিটাইজেশন করতে পারবেন না। ইউটিউব থেকে আয় করতে আপনাকে ইউটিউবের পার্টনার প্রোগ্রামে অংশ নিতে হবে। আপনার চ্যানেলটিতে ১২ মাসে কমপক্ষে এক হাজার সাবস্ক্রাইবার ও চার হাজার ঘণ্টা ওয়াচটাইম থাকলে, তা মনিটাইজেশনের জন্য আবেদন করা যাবে। ভিডিও মনিটাইজ হলে তবেই সেই ভিডিওতে বিজ্ঞাপন আসে। যা থেকে আয় করতে পারে ইউটিউবাররা। তবে এবার থেকে সমস্ত ভিডিওতে আর বিজ্ঞাপন আসবে না। সম্প্রতি ইউটিউব, ভিডিও মনিটাইজেশনের নতুন গাইডলাইন নিয়ে এসেছে।

ইউটিউব ক্রিয়েটরদের জন্য এই গাইডলাইন তিনটি ভাগে ভাগ করা হয়েছে- এক ধরনের ভিডিও যেগুলি মনিটাইজ করা হবে, এক ধরনের ভিডিও যেগুলি মনিটাইজ করা হবে তবে কিছু নির্দিষ্ট ব্র্যান্ডের জন্য, আরেক ধরনের ভিডিও যেগুলি একেবারে মনিটাইজ করা হবে না।

ইউটিউব জানিয়েছে আমরা ক্রিয়েটরদের বলছি না যে, কি আপনারা তৈরি করবেন। ইউটিউবে প্রত্যেক ক্রিয়েটর ইউনিক এবং ইউটিউবকে আরো ভালো করে তুলতে সাহায্য করে। তবে এই গাইডলাইনসের মাধ্যমে ইউটিউব ভিডিওতে আরো বেশি স্বচ্ছতা আসবে বলে আমাদের ধারণা।”

যে সকল ইউটিউব ভিডিওতে বিজ্ঞাপন আসবে না
১. যেগুল সকল ভিডিওতে হিংসাত্মক কনটেন্ট রয়েছে। এইহবার থেকে ইউটিউবে মাঝারি হিংসাত্মক ভিডিও অবধি বিজ্ঞাপন চালানো হবে। এই ধরনের ভিডিওর মধ্যে পড়ছে এমন ভিডিও যেগুলিতে রক্ত অথবা অন্যান্য গ্রাফিক কনটেন্ট দেখানো নেই।

২. কমেডি কনটেন্ট এর ক্ষেত্রে অবশ্যই সেটি কোন সম্প্রদায়কে আঘাত দিয়ে করা হলে সেরকম ভিডিওতে বিজ্ঞাপন চালানো হবে না। এছাড়াও বিজ্ঞাপন ছাড়ানো হবে বিভিন্ন খবরের ভিডিওতে যেগুলিতে কোনরকম বিতর্ক অথবা কোন দলকে আঘাত দিয়ে করা হয়নি।

৩. এছাড়াও বাজে ভাষাযুক্ত কন্টেন্ট, অ্যাডাল্ট কন্টেন্ট, ভয়ানক বিভিন্ন ক্রিয়াকলাপ, বিভিন্ন ড্রাগ সম্পর্কিত কন্টেন্ট, এগুলির উপরেও বিজ্ঞাপন চালানো হবে না।

0 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

মতামত দিন