অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে কাজ করে?

কর্তৃক প্রযুক্তি সারাদিন
1 মন্তব্য 469 ভিউজ

অ্যাফিলিয়েট মার্কেটিং কি:

অ্যাফিলিয়েট মার্কেটিং এমন প্রক্রিয়া যার মাধ্যমে একজন অনুমোদিত ব্যক্তি অন্য ব্যক্তির বা সংস্থার পণ্যগুলির বিপণনের জন্য কমিশন অর্জন করে। এফিলিয়েট কেবল উপভোগ করে এমন একটি পণ্য অনুসন্ধান করে, তারপর সেই পণ্যটিকে প্রচার করে এবং সেগুলি প্রতিটি বিক্রয় থেকে মুনাফা অর্জন করে। এই বিক্রয় একটি ওয়েবসাইট থেকে অন্য এফিলিয়েট লিংক এর মাধ্যমে ট্র্যাক করা হয়।

কিভাবে কাজ করে:

প্রথমত, আপনাকে এমন একটি কোম্পানি বা পণ্য সন্ধান করতে হবে যা আপনি প্রচার করতে চান। আপনাকে এমন একটি পণ্য বা পরিষেবা নির্বাচন করতে হবে যা আপনার বিশ্বাসযোগ্য এবং আপনার ক্রেতাদের জন্য উপকারী। আপনি যে পণ্য বা সংস্থা বাছাই করেছেন তার জন্য আপনাকে ‘বণিক বা মার্চেন্ট’ বলা হবে। পরবর্তীতে, আপনি তাদের অংশীদার প্রোগ্রাম যোগদান করে কোম্পানির সাথে অংশীদারিত্ব করবেন। এটি আপনাকে তাদের ‘এফিলিয়েট’ করে তুলবে। কিছু সংস্থা পদাধিকারী, অংশীদার ইত্যাদি শর্তাবলী প্রদান করে। আপনি যদি তাদের অংশীদার প্রোগ্রামে যোগদান করেন, আপনি একটি নির্দিষ্ট অধিভুক্ত আইডি পাবেন। আপনি পণ্যটি প্রচার করতে আপনার ওয়েবসাইটে যুক্ত সেই সমস্ত অধিভুক্ত লিঙ্কগুলি এই অনুমোদিত আইডিটি ব্যবহার করে প্রচার করবেন।

আপনি একটি গভীরতা পূর্ণ পণ্য রিভিউ যোগ করে, আপনার প্রবন্ধগুলিতে পণ্যটি সুপারিশ করে, ব্যানার বিজ্ঞাপনগুলি প্রদর্শন, একটি ইমেল নিউজলেটার পাঠিয়ে এবং আরও অনেক কিছু দ্বারা পণ্য প্রচার করতে পারেন। যে সমস্ত ট্র্যাফিক আপনি আপনার আইডি দিয়ে বানিজ্যিক ওয়েবসাইটে পাঠাছেন সেই সমস্ত ট্র্যাফিক ট্র্যাক করা হবে। যখন একজন ক্রেতা পণ্যটি ক্রয় করছেন, তখন আপনি একটি কমিশন উপার্জন করবেন। আপনার উপার্জন করা কমিশন যখন একটি নির্দিষ্ট সীমাতে পৌঁছে যাবে তখন নির্দিষ্ট ৪০-৬০ দিনের মধ্যে আপনাকে আপনার উপার্জন প্রদান  করা হবে।

1 মন্তব্য
0

তুমিও পছন্দ করতে পার

1 মন্তব্য

MD Riazul Islam October 26, 2020 - 9:45 pm

চমৎকার একটি তথ্য আমাদের সাথে শেয়ার করলেন. তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ- অ্যাফিলিয়েট মার্কেটিং এবং সিপিএ মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং করে আয় করুন সম্পূর্ণ ফ্রীতে একটি ওয়েবসাইট তৈরি করুন।

উত্তর

মতামত দিন